ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

শিক্ষা

ইবিতে অছাত্র-বহিরাগতদের দ্বারা লাঞ্ছনার বিচার দাবি শিক্ষকদের

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
ইবিতে অছাত্র-বহিরাগতদের দ্বারা লাঞ্ছনার বিচার দাবি শিক্ষকদের

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) উপাচার্যের কার্যালয়ে শিক্ষক লাঞ্ছনা, শিক্ষকদের কণ্ঠরোধের প্রচেষ্টা, শিক্ষকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ ও বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসনের ওপর নগ্ন হস্তক্ষেপের প্রতিবাদে মানববন্ধন করেছে প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

 

মানববন্ধনে সংগঠনের সভাপতি অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রবিউল হোসেনের নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি অধ্যাপক ড. আনিছুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক জয়শ্রী সেন।  

এছাড়াও সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান, অধ্যাপক ড. মামুনুর রহমান, অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, অধ্যাপক ড. মাহবুবুল আরফিন ও অধ্যাপক ড. শেলিনা নাসরীনসহ অর্ধশতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

এসময় সংগঠনের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম বলেন, আমরা সেদিন উপাচার্যের বিরুদ্ধে তদন্ত চলাকালীন কোনো নিয়োগ না দেওয়ার দাবিতে তার কার্যালয়ে গিয়েছিলাম। সেখানে কিছু অছাত্র ও বহিরাগত এসে আমাদের অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি ধমকি দেয়। আমরা এ ঘটনার বিচার দাবিতে রোববার ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলাম। তবে প্রশাসন এ সময়ের মধ্যে কোনো সুরাহা না করায় আমরা মানববন্ধন করতে বাধ্য হয়েছি।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি উপাচার্যের কার্যালয়ে বহিরাগত ও ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা শিক্ষকদের লাঞ্ছনা ও গালিগালাজ করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে সেদিন দুপুরে মানববন্ধন করে শাপলা ফোরাম। এরপর গতকাল রোববার শাপলা ফোরামের কার্যনির্বাহী সভার সিদ্ধান্ত অনুযায়ী ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসন দোষীদের বিচার না করলে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।