ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ধর্ষণের প্রতিবাদে জাবিতে সাংস্কৃতিক সমাবেশ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৪
ধর্ষণের প্রতিবাদে জাবিতে সাংস্কৃতিক সমাবেশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্বামীকে আটকে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণের ঘটনার প্রতিবাদে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আয়োজন করে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট।

সমাবেশে প্রতিবাদী গান, কবিতা, নাটক ও বক্তব্যের মাধ্যমে চাঁদাবাজ, মাদক কারবারি, যৌন নিপীড়কদের বিরুদ্ধে প্রতিবাদ জানানো হয়।

সাংস্কৃতিক জোটের সাবেক সহ-সাধারণ সম্পাদক প্রাপ্তি তাপসী বলেন, র‍্যাবের প্রেস ব্রিফিংয়ে সামনে এসেছে যে, ক্যাম্পাসের আবাসিক হলগুলো মাদকের আখড়ায় পরিণত হয়েছে। শুরু থেকে আমরা দেখে আসছি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন চাঁদাবাজ, মাদক চোরাকারবারি ও যৌন নিপীড়কদের অপরাধের বিচার করতে চায় না। ফলে বিশ্ববিদ্যালয়ের ভেতরে ধর্ষণের মতো ঘটনা ঘটেছে।  

তিনি বলেন, এখন সময় এসেছে চাঁদাবাজ, মাদক চোরাকারবারি ও যৌন নিপীড়কদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার। প্রশাসনকে আমরা জানিয়ে দিতে চাই, আপনারা আপনাদের দায়িত্ব পালন করুন। অন্যথায় শিক্ষার্থীরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সুমাইয়া জাহান বলেন, বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়নবিরোধী একটি সেল আছে। এখন আমরা সবাই জানি যে, যৌন নিপীড়নবিরোধী সেল কার্যকর নেই। আমরা অবিলম্বে এ সেল কার্যকর করার দাবি জানাই। এ ছাড়া আবাসিক হলগুলোতে একাধিক রুম দখল করে আছে ক্ষমতাসীন ছাত্র সংগঠনের কিছু অছাত্র। আমরা চাই অছাত্রদের ক্যাম্পাস থেকে দ্রুত বের করা হোক।  

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ