ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পাবিপ্রবিতে আন্দোলনের ৩য় দিনে প্রতীকী অনশন পালিত

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০১২

পাবনা: শর্ট সেমিস্টার চালু, ক্যাম্পাসের অবকাঠামো দ্রুত নির্মাণ, শিক্ষক কর্তৃক ছাত্র-ছাত্রীদের মানসিক ও শারীরিক নির্যাতন বন্ধসহ ৬ দফা দাবিতে ৩য় দিনের মতো কর্মসূচি পালন করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কর্মসূচির আওতায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পাবনা কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতীকী অনশন পালন করেন।



অনশন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এস এম জাফর শাকিল, মিঠুন, বাকি বিল্লাহ, সবুজ, জাহাঙ্গীর, শাকিলা হোসাইন দীপা প্রমুখ।

এসময় শিক্ষার্থীরা জানান, বিভিন্ন অনিয়ম আর দুর্নীতির সঙ্গে জড়িত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নের কোনো উদ্যোগে গ্রহণ করছেন না।

তারা আরও জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে।

পরে দুপুর ১টার দিকে পাবনা বার সমিতির নেতারা শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে তাদের অনশন ভাঙান।

প্রসঙ্গত, ৬ দফা দাবি আদায়ের লক্ষে গত মঙ্গলবার থেকে ক্লাস বর্জন, বিক্ষোভ, মহাসড়ক অবরোধসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন পাবিপ্রবির শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবির বিষয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মোজাফফর হোসেন বাংলানিউজকে জানান, শিক্ষার্থীদের দাবি-দাওয়া বিষয়ে গণিত বিভাগের চেয়ারম্যান রাশেদ কবিরকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

কমিটি দেশের অন্যান্য বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন পর্যালোচনা করে দেখবে। তারপর একাডেমিক কাউন্সিলের মাধ্যামে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান ভিসি।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১২
সম্পাদনা: শামীম হোসেন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।