ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বগুড়ায় সেরা- ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২

বগুড়া: এইচএসসি পরীক্ষার ফলাফলে বগুড়া জেলায় ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ প্রথম, সরকারি আযিযুল হক কলেজ দ্বিতীয়, আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল অ্যান্ড কলেজ তৃতীয় স্থান অধিকার করেছে।

একই সঙ্গে রাজশাহী বোর্ডে এ কলেজগুলো যথাক্রমে ৪র্থ, ৭ম ও ১৯তম স্থান লাভ করেছে।



ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. আব্দুল হান্নান সাংবাদিকদের জানান, এইচএসসি পরীক্ষায় তার কলেজ থেকে মোট ৬শ ৩৬ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছেন ৫শ ৮ জন।
বগুড়া সরকারি আযিযুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর দীপকেন্দ্র নাথ দাস বাংলানিউজকে জানান, তার কলেজ থেকে মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১ হাজার ৫শ ৩ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছেন ৭শ ৫২ জন।  

বগুড়া আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ তোফাজ্জল হোসেন জানান, তার কলেজে এইচএসসি পরীক্ষায় ৩শ ৩৭ জন অংশ নিয়ে ৭০ জন জিপিএ-৫ পেয়েছেন।

এছাড়া বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের ২শ ৬২ জনের মধ্যে ৪০, সরকারি শাহ সুলতান কলেজে ১ হাজার ৪শ ৫২ জনের মধ্যে ৪৩ এবং সরকারি মজিবুর রহমান মহিলা কলেজের ৭শ ১১ জনের মধ্যে ৩০ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২
সম্পাদনা: প্রভাষ চৌধুরী, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।