ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাকা বোর্ডে চতুর্থ ভিকারুন নিসা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২

ঢাকা: এইচএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডে চতুর্থ স্থান অর্জন করেছে ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজ। ঐতিহ্যের ধারাবাহিকতায় এ প্রতিষ্ঠানটি গতবারেও একই স্থানে ছিল।



এ বছর এ কলেজ থেকে এইচএসসি পরীক্ষার জন্য নিবন্ধন করেছিল ১ হাজার ২৭৯ জন শিক্ষার্থী। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১ হাজার ২৭১ জন শিক্ষার্থী। আর জিপিএ-৫ পেয়েছে ৯১১ জন।

কলেজ সূত্র জানায়, এ বছর বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশ নিয়েছে ৭৬৮ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৬৬২ জন। এ বিভাগে অকৃতকার্য হয়েছে ৬ জন।

বাণিজ্য বিভাগ থেকে ২৭৮ জন পরীক্ষায় অংশ নিয়ে শতভাগই পাসের সাফল্য অর্জন করেছে। এ বিভাগে জিপিএ-৫ অর্জন করেছে ২১৫ জন শিক্ষার্থী।

মানবিক বিভাগ থেকে পরীক্ষায় অংশ নিয়েছে ২৩৩ জন। এ বিভাগে জিপিএ-৫ এর সংখ্যা ৭০টি এবং এ বিভাগ থেকে অকৃতকার্য হয়েছে একজন শিক্ষার্থী।

কলেজের অধ্যক্ষ মঞ্জু আরা বেগম বাংলানিউজকে বলেন, “শিক্ষার্থীরা আশানুরূপ ফলাফল অর্জন করেছে। তাদের ফলাফলে আমরা সন্তুষ্ট। আশা করি, শিক্ষার্থীরা ভবিষ্যতে আরো ভালো ফলাফল উপহার দিতে পারবে। ”

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২
এমএ/ সম্পাদনা: কাজল কেয়া, নিউজরুম এডিটর ও অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।