ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মাগুরায় সেরা- সিংড়া বিহারী লাল শিকদার কলেজ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২

মাগুরা: এবারের এইচএসসি পরীক্ষার ফলাফলে জেলার সেরা হয়েছে শালিখা উপজেলার প্রত্যন্ত এলাকার সিংড়া বিহারী লাল শিকদার কলেজ।

এছাড়াও কলেজটি যশোর বোর্ডে এবার ১২তম স্থান অর্জন করেছে।

এ কলেজ থেকে ৫০ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।  

এবিষয়ে বিহারীলাল শিকদার কলেজের অধ্যক্ষ বিবেকানন্দ শিকদার বাংলানিউজকে জানান, জেলা শহর থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে এ কলেজটিতে শিক্ষার পরিবেশকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। ক্লাসের পড়া ক্লাসে শেষ করে নিয়মিত মডেল টেস্টের মাধ্যমে ছাত্রছাত্রীদের ভালো ফলাফল করতে উৎসাহিত করা হয়েছে সবসময়। সেকারণে ভালো ফলাফল সম্ভব হয়েছে।

এ কলেজ থেকে ২শ ৬৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছেন ২শ ৬০ জন। এর মধ্যে বাণিজ্য বিভাগে ২০ জন, মানবিক বিভাগে ১৫ জন ও বিজ্ঞান বিভাগে ১৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। এ গ্রেডে পাস করেছেন দেড়শ পরীক্ষার্থী।

এছাড়া মাগুরা হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ থেকে ৩৪ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে জেলার দ্বিতীয় অবস্থানে রয়েছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ২৩, বাণিজ্য বিভাগে ৯ ও মানবিক বিভাগে ২ জন জিপিএ-৫ পেয়েছেন।

মাগুরা সরকারি মহিলা কলেজ থেকে ৩৩ জন জিপিএ-৫ পেয়ে জেলার তৃতীয় অবস্থানে রয়েছে কলেজটি।

এছাড়া শ্রীপুর ডিগ্রি কলেজ থেকে ১৪ জন, মহম্মদপুর আমিনুর রহমান ডিগ্রি কলেজ থেকে ১৩ জন, দারিয়াপুর ডিগ্রি কলেজ থেকে ৯ জন, আড়পাড়া ডিগ্রি কলেজ থেকে ৮ জন, বিনোদপুর ও নাকোল ডিগ্রি কলেজ থেকে ৭ জন, বুনাগাতি ও জিকে আইডিয়াল ডিগ্রি কলেজ থেকে ৬ জন, অমরেশ বসু ডিগ্রি কলেজ অলোকদিয়া থেকে ৫,  আড়পাড়া মহিলা কলেজ থেকে ১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২
সম্পাদনা: প্রভাষ চৌধুরী, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।