ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
bangla news

রাজশাহীর ৫ কলেজে উৎসবের ঘনঘটা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৭-১৮ ৯:৩৭:৪৪ এএম

উৎসব পাগল বাঙালি, কেবল উৎসাহ পেলেই হলো। আর এইচএসসির পরীক্ষার ফল প্রকাশের পর ভালো ফলাফলের উৎসবের চেয়ে আর কোনো উৎসবই বড় হতে পারেনা।

রাজশাহী: উৎসব পাগল বাঙালি, কেবল উৎসাহ পেলেই হলো। আর এইচএসসির পরীক্ষার ফল প্রকাশের পর ভালো ফলাফলের উৎসবের চেয়ে আর কোনো উৎসবই বড় হতে পারেনা।

তাই, বুধবার দুপুরে এইচএসসির ফল প্রকাশের পর পরই রাজশাহী মহানগরীর কলেজগুলোতে প্রাণের উচ্ছ্বাসে মেতে ওঠেন শিক্ষক-শিক্ষার্থী আর অভিভাবকরা। উৎসবের ঘনঘটায় বিকেল পর্যন্ত বুঁদ হয়ে ছিলেন সবাই।

যেন আনন্দের সীমা নেই তাদের। বিশেষ করে জিপিএ-৫ প্রাপ্তদের বাঁধ ভাঙা আনন্দে কলেজগুলোর ক্যাম্পাস মুহূর্তের মধ্যেই সরগরম হয়ে ওঠে। রাজশাহী শিক্ষা বোর্ডের সেরা ২০ এর তালিকায় স্থান পাওয়া রাজশাহীর ৫টি কলেজে দেখা যায় অভিন্ন চিত্র।

এবার রাজশাহী বোর্ডে রেকর্ড সংখ্যক শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। মহানগরীর মধ্যে এবারও মেধাতালিকায় শীর্ষে রয়েছে নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজ। বোর্ডে এ কলেজের স্থান পঞ্চমে। এ কলেজ থেকে এবার ১ হাজার ২শ ১৭ জন পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ১ হাজার ১শ ৭২ জন।

আর জিপিএ-৫ পেয়েছেন ৬শ ৬৪ জন।

এছাড়া জেলায় এবারও প্রথম স্থানে রয়েছে রাজশাহী ক্যাডেট কলেজ। এ কলেজ থেকে এবার ৪৪ জন অংশ নিয়ে সবাই জিপিএ-৫ পেয়েছেন।

রাজশাহী মহানগরীতে এবার সেরাদের তালিকায় দ্বিতীয় স্থানে ও বোর্ডে ষষ্ঠ হয়েছে রাজশাহী সরকারি কলেজ।

রাজশাহী কলেজ থেকে এবার ৫শ ৬১ পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছেন, ৫শ ৫১ জন। জিপিএ-৫ পেয়েছেন ২শ ৮৬ জন।

মহানগরীতে ৩য় স্থানে এবং বোর্ডে ১১তম স্থান দখল করেছে সরকারি সিটি কলেজ। এখান থেকে ১ হাজার ৫শ ৮০ জন পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ১ হাজার ৪শ ২০ জন। জিপিএ-৫ পেয়েছেন ৪০৭ জন।

এছাড়া মহানগরীর কলেজগুলোর মধ্যে ৪র্থ স্থান ও বোর্ডে ১৮তম স্থানে রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ। এখান থেকে এবছর ২শ ২৮ জন পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ২শ ১৩ জন। জিপিএ-৫ পেয়েছে ১শ ৭ জন।

এদিকে, রাজশাহীর কলেজগুলোয় ভালো ফলাফলে সন্তোষ প্রকাশ করে উত্তীর্ণ শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন- রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

রাসিকের জনসংযোগ দফতরের পাঠানো এক অভিননন্দন বার্তায় মেয়র উল্লেখ করেন, অভিভাবক, শিক্ষক ও শ্রদ্ধেয়জনদের উপদেশমতো নিয়মানুবর্তিতার মধ্যে থেকে কঠোর অধ্যবসায়ের মাধ্যমে উত্তরোত্তর সাফল্য অর্জন হয়েছে।

তিনি উত্তীর্ণদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।
 
বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২
সম্পাদনা: আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2012-07-18 09:37:44