ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

শিক্ষা

ঢাবির অধ্যাপক ড. নূরুল মোমেনকে সংবর্ধনা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২

ঢাবি: শিক্ষা ও গবেষণায় অনন্য সাধারণ অবদানের জন্য ভারতের ‘ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস অ্যাওয়ার্ড’ লাভ করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. নূরুল মোমেনকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

বুধবার আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে ঢাবির নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে তাকে এ সংবর্ধনা দেওয়া হয়।



বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নূরুল মোমেনের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. দেলোয়ার হোসেন।

অনুষ্ঠানে উপাচার্য আরেফিন সিদ্দিক অধ্যাপক ড. নূরুল মোমেনকে অভিনন্দন জানিয়ে বলেন, “এ অর্জন তার একার নয়, এটি ঢাকা বিশ্ববিদ্যালয়েরও অর্জন। ’’

‘‘অধ্যাপক নূরুল মোমেন শুধু আদর্শ ও গুণী শিক্ষকই নন, তিনি একজন ভালো মানুষ। বর্তমান প্রজন্মের কাছে তিনি সত্যিকার শিক্ষকের প্রতিকৃতি হতে পারেন। ”

এ গুণী শিক্ষকের আদর্শ অনুসরণের মাধ্যমে সব হীনমন্যতা ও সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে উদার ও বিশ্বমানের মানুষ হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান ঢাবি উপাচার্য।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. আকমল হোসেন, অধ্যাপক মো. রমজুল হক, অধ্যাপক ড. সি আর আবরার, জাতিসংঘ তথ্যকেন্দ্রের ইনচার্জ কাজী আলী রেজা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২
এমএইচ/ সম্পাদনা: কাজল কেয়া, নিউজরুম এডিটর ও অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa