bangla news

বিজনেস স্টাডিজ শাখায় সেরা পাঁচ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৭-১৮ ৫:০৭:৩৪ এএম

ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ (ডিআইবিএস) শাখায় সেরা পাঁচ শিক্ষা প্রতিষ্ঠান হলো চট্টগ্রাম সরকারি কমার্শিয়াল ইনস্টিটিউট, কুমিল্লা সরকারি কমার্শিয়াল ইনস্টিটিউট, দিনাজপুর কমার্শিয়াল ইনস্টিটিউট, ময়মনসিংহ কমার্শিয়াল ইনস্টিটিউট এবং বরিশাল কমার্শিয়াল ইনস্টিটিউট।

ঢাকা: ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ (ডিআইবিএস) শাখায় সেরা পাঁচ শিক্ষা প্রতিষ্ঠান হলো চট্টগ্রাম সরকারি কমার্শিয়াল ইনস্টিটিউট, কুমিল্লা সরকারি কমার্শিয়াল ইনস্টিটিউট, দিনাজপুর কমার্শিয়াল ইনস্টিটিউট, ময়মনসিংহ কমার্শিয়াল ইনস্টিটিউট এবং বরিশাল কমার্শিয়াল ইনস্টিটিউট।

ডিআইবিএসের আওতায় মোট শিক্ষার্থী ৪ হাজার ৩৩০ জন। পরীক্ষায় অংশ নেয় ৪ হাজার ২৭৪ জন। আর পাস করে ৩ হাজার ৬১৭ জন। গড় পাসের হার ৮৪ দশমিক ৬৩ শতাংশ। আর মোট জিপিএ-৫ পেয়েছে ৪০৯ জন।

চট্টগ্রাম সরকারি কমার্শিয়াল ইনস্টিটিউট থেকে নিবন্ধন করে ৩২১ জন। তাদের মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ২৯৩ জন। পরীক্ষায় অংশ নিয়েছে ২৯৮ জন। মোট পাস করেছে ২৮৫ জন। আর জিপিএ-৫ পেয়েছে ৫৯ জন।

কুমিল্লা সরকারি কমার্শিয়াল ইনস্টিটিউট থেকে নিবন্ধন করে ৩৩১ জন। তাদের মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ৩০৫ জন। পরীক্ষায় অংশ নিয়েছে ৩৩০ জন। তাদের মধ্যে পাস করেছে ৩১০ জন। আর জিপিএ-৫ পেয়েছে ৫০ জন।

দিনাজপুর সরকারি কমার্শিয়াল ইনস্টিটিউট থেকে নিবন্ধন করেছে ৩৬৭ জন। তাদের মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ৩৩৮ জন। পরীক্ষায় অংশ নিয়েছে ৩৭০ জন। তাদের মধ্যে পাস করেছে ৩২২ জন। আর জিপিএ-৫ পেয়েছে ৪৯ জন।

ময়মনসিংহ সরকারি কমার্শিয়াল ইনস্টিটিউট নিবন্ধন করেছে ২৭৮ জন। তাদের মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ২৫৩ জন। পরীক্ষায় অংশ নিয়েছে ৩০১ জন। পাস করেছে ২৭৩ জন। আর জিপিএ-৫ পেয়েছে ৩৬ জন।  

বরিশাল সরকারি কমার্শিয়াল ইনস্টিটিউট থেকে নিবন্ধন করেছে ২৫০ জন। তাদের মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ২২৬ জন। পরীক্ষায় অংশ নিয়েছে ২৪৩ জন। পাস করেছে ২২৯ জন। আর জিপিএ-৫ পেয়েছে ৩১ জন।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২
এসএমএ/ সম্পাদনা: অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2012-07-18 05:07:34