ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাসমাশিস-এর ভারপ্রাপ্ত সভাপতি মালেকা বেগম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০১২

ঢাকা: শারীরিক অসুস্থতাজনিত কারণে বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির (বাসমাশিস) সভাপতি সামসুল হক গত ৫ জুলাই পদত্যাগ করেছেন। ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে সমিতির সিনিয়র সহ-সভাপতি (১) মালেকা বেগমকে দায়িত্ব দেওয়া হয়েছে।



মালেকা বেগম খুলনা জিলা স্কুলের প্রধান শিক্ষক হিসেব দায়িত্ব পালন
করছেন।   বাসমাশিস-এর দপ্তর সম্পাদক কাদের ভূঞা শনিবার বাংলানিউজকে এ তথ্য জানান।

মালেকা বেগম বিরাজমান সংকট কাটাতে অধিক গুরুত্ব দিয়ে সরকারি মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষকদের মতভেদ ভুলে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন।

গত ১৫ মে কেন্দ্রীয় কমিটির সদস্যের মধ্যে বিতরণ উপযোগী একটি স্বচ্ছ হিসাব সম্পাদনের জন্য তিনি ইতোমধ্যে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

সমিতির অনিয়ম-দুর্নীতি বিষয়ে পরবর্তী করণীয় ও অতিদ্রুত কেন্দ্রীয় কমিটির নির্বাচন বিষয়ে কেন্দ্রিয় কমিটির সভায় সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন মালিকা বেগম। সকলের মতামতের ভিত্তিতে একটি গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে নতুন নেতৃত্বের জন্য সকলকে প্রস্তুত থাকার আহবান জানান তিনি।

তিনি বলেন, “বাসমাশিস একটি পেশাজীবী শিক্ষক সংগঠন, একজন শিক্ষকের গুণাবলী বজায় রেখেই একজন সরকারি কর্মকর্তা হিসেবে সমিতিতে সকলকে কাজ করতে হবে। ”

বাংলাদেশ সময়: ০৪৩২ ঘণ্টা, জুলাই ১৪,২০১২
এমএন/সম্পাদনা: নজরুল ইসলাম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।