ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষার্থীদের ২টি বাস দিলেন রাষ্ট্রপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষার্থীদের ২টি বাস দিলেন রাষ্ট্রপতি

পাবনা: ঐতিহ্যবাহী সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষার্থীদের জন্য দুটি বাস উপহার দিয়েছেন পাবনার কৃতি সন্তান রাষ্ট্রপতি বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিন।  

বুধবার (৩ জানুয়ারি) দুপুরে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে কলেজের অধ্যক্ষসহ শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীদের কাছে বাস দুটি হস্তান্তর করা হয়।

কলেজের শহীদ আব্দুস সাত্তার মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রপতির ছেলে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা মো. আরশাদ আদনান রনি।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. মাহাবুব সরফরাজ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম পাকন, পাবনা ডায়াবেটিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা লায়ন বেবী ইসলাম, শিক্ষাবিদ প্রফেসর শিবজিদ নাগ, পাবনা প্রেসক্লাব সভাপতি এ বি এম ফজলুর রহমান, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, উপধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল আওয়াল, শিক্ষক পরিষদের সম্পাদক মাহাবুব হাসানসহ অনেকে।  

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেওয়ার পর আমন্ত্রিত অতিথিদের মাধ্যমে বাসের চাবি হস্তান্তর করা হয়। কলেজের অধ্যক্ষ বাস দুটি পেয়ে রাষ্ট্রপতির প্রতি বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন। পরে শিক্ষক ও অতিথিদের নিয়ে ফিতা কেটে বাস দুটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

ভারতের টাটা কোম্পানির ৩৭ আসনের আধুনিক বাস দুটি পেয়ে খুশি শিক্ষক ও শিক্ষার্থীরা। রাষ্ট্রপতি এক সময় এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছিলেন। পাশাপাশি ছাত্র রাজনীতি করেছেন। এ শিক্ষা প্রতিষ্ঠান থেকেই তিনি রাজনৈতিকভাবে বেড়ে ওঠেন।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।