ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

নতুন বইয়ের উৎসবে মাতোয়ারা শিশুরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
নতুন বইয়ের উৎসবে মাতোয়ারা শিশুরা

ঢাকা: নতুন বছর, নতুন সকাল, নতুন বই- এমন সব নতুনের আহ্বানে রৌদ্র করোজ্জ্বল শীতের সকালের আড়মোড়া ভেঙে বই উৎসবে মেতে উঠেছে খুদে শিক্ষার্থী-শিশুরা।  

সোমবার (১ জানুয়ারি) রাজধানীর মিরপুরের ন্যাশনাল (সকাল-বিকাল) সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ এখন শিশুদের পদচারণায় মুখর।

নতুন বই পেয়ে তাদের আনন্দ-উচ্ছ্বাসে যেন নতুন প্রাণ পেয়েছে স্কুলের মাঠ।

কেন্দ্রীয় কর্মসূচি রাজধানীর মিরপুরের এই ন্যাশনাল (সকাল-বিকাল) সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বিপুল উচ্ছ্বাস-উদ্দীপনার মধ্য দিয়ে বই বিতরণ উৎসব চলছে। প্রাক-প্রাথমিক ও প্রাথমিক স্তরের শিশু শিক্ষার্থীরা আনন্দঘন পরিবেশে নতুন বছরের পাঠ্যপুস্তক পেয়ে উল্লাসে মাতোয়ারা হয়ে ওঠে। শিশুদের সঙ্গে এসেছেন তাদের শিক্ষক এবং অভিভাবকেরাও।

উৎসবে অংশ নিয়ে ন্যাশনাল স্কুলের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী আমেনা আক্তার মরিয়ম নতুন বই পেয়েছে। অভিব্যক্তি জানতে চাইলে মরিয়ম জানায়, নতুন বই পেয়ে অনেক ভালো লাগছে।  

চতুর্থ শ্রেণির আরেক শিক্ষার্থী তোহা জানায়, অনেক ভালো লাগছে। আরও ভালো লাগছে আমাদের স্কুলে অনুষ্ঠানে।  

কেন্দ্রীয় এই উৎসবে মিরপুরের বেশ কয়েকটি স্কুলের শিক্ষার্থীরা অংশ নিয়েছে। তাদের একজন মনিপুর স্কুলের প্রথম শ্রেণির শিক্ষার্থী জুনায়েদ জানায়, বই নিতে এসে ভালো লাগছে।

বই উৎসবে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন প্রধান অতিথি ও মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত আছেন। সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৪
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।