ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আবাসিক হলে রাবি শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
আবাসিক হলে রাবি শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফুয়াদ আল খতিব নামের এক শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে। রোববার (১০ ডিসেম্বর) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলে এ ঘটনা ঘটে।

ফুয়াদ আল খতিব রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের ১৮৪ নম্বর কক্ষের আবাসিক ছাত্র। সমাজকর্ম বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী ছিলেন তিনি।

প্রাধ্যক্ষ অধ্যাপক একরামুল ইসলাম জানান, শনিবার (৯ ডিসেম্বর) রাতে বাড়ি থেকে ফিরে হলকক্ষে অবস্থান করছিলেন ফুয়াদ। কিন্তু রোববার দুপুর পর্যন্ত ওই কক্ষ থেকে বের না হওয়ায় শিক্ষার্থীরা দরজা খুলে ভেতরে প্রবেশ করেন এবং তাকে অনেক ডাকাডাকি করেন।  

কিন্তু কোনো সাড়াশব্দ পাওয়া না যাওয়ায় এবং শরীর ঠান্ডা দেখে প্রাধ্যক্ষকে জানান। তখন তিনি ঘটনাস্থলে যান। পরে অ্যাম্বুলেন্সে করে ওই শিক্ষার্থীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। রামেক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রাধ্যক্ষ আরও জানান, ওই রাবি শিক্ষার্থী সিঙ্গেল কক্ষেই থাকতেন। তার কক্ষের দরজা খোলা ছিল এবং মুখ দিয়ে রক্ত পড়ছিল। শরীরেও কালশিটে দাগ ছিল। আশপাশের কক্ষের কোনো শিক্ষার্থীই তার মৃত্যুর বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন। ময়নাতদন্তের পর মৃত্যুর রহস্য জানা যাবে।

আবাসিক হলের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মৃত শিক্ষার্থী ফুয়াদের গ্রামের বাড়ি গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায়। বাবার নাম আমিনুল ইসলাম।

প্রাইমারি নিবন্ধন পরীক্ষা শেষ করে শনিবার রাতে তিনি গ্রামের বাড়ি থেকে রাবি ক্যাম্পাসে ফেরেন।

তারপর থেকে নিজের কক্ষেই ঘুমাচ্ছিলেন। রোববার (১০ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে দরজা খুলে কক্ষে প্রবেশ করে নিস্তেজ অবস্থায় পাওয়া যায় তাকে।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।