ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রংপুরে ছাত্রফ্রন্টের শিক্ষাবিরোধী বাজেট প্রত্যাখান

জেলাপ্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জুলাই ২, ২০১২

রংপুর: শিক্ষাবিরোধী বাজেট প্রত্যাখান করে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রংপুর কারামইকেল কলেজ শাখার নেতাকর্মীরা সোমবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত শহরের লালবাগ এলাকায় অবরোধ কর্মসূচি পালন করে।

অবরোধ চলাকালে সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।



জেলা শাখার সভাপতি রোকনুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক রেদওয়ানুল ইসলাম বিপুল, আব্দুল মালেক,  হুমায়ুন কবির হিমেল, নাহিদ হাসান বাঁধন প্রমুখ।

বক্তারা বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ১ হাজার ৮শ ৮৯টি কলেজে ১২ লাখ শিক্ষার্থীর শিক্ষাজীবন হুমকির মধ্যে পড়েছে। সেশনজটের কবলে পড়ে ৪ বছরের অনার্স কোর্স শেষ করতে সময় লাগছে ৭ বছর। ’

তিনি আরও বলেন, ‘কলেজগুলোতে নেই পর্যাপ্ত পরিমাণ শিক্ষক, ক্লাস রুম, নেই পরীক্ষার কোনো আলাদা হল। দাবি দাওয়া আদায়ের লক্ষ্যে শিক্ষামন্ত্রী ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিলেও বর্তমান সরকার বাজেটে শিক্ষার জন্য বিশেষ কোনো বরাদ্দ রাখেনি। ’

বক্তারা ছাত্র-ছাত্রীদের স্বার্থবিরোধী এই বাজেট প্রত্যাখান করেন। তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্কট নিরসন করে ১২ লাখ শিক্ষার্থীর শিক্ষাজীবন রক্ষার জন্য ৮ দফা দাবি মেনে নিতে সরকারের কাছে আবেদন জানান।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, জুলাই ০২, ২০১২
সম্পাদনা: শাফিক নেওয়াজ সোহান, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ

welcome-ad