ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

শিক্ষা

সিন্যাপ্স র‍্যাংকিংয়ে দেশের দ্বিতীয় বিশ্ববিদ্যালয় শাবিপ্রবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
সিন্যাপ্স র‍্যাংকিংয়ে দেশের দ্বিতীয় বিশ্ববিদ্যালয় শাবিপ্রবি

শাবিপ্রবি (সিলেট): জাতীয় পর্যায়ে প্রোগ্রামিং প্রতিযোগিতার ভিত্তিতে সিন্যাপ্সের প্রকাশিত র‍্যাংকিংয়ে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শীর্ষ অবস্থানে উঠে এসেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)।

সম্প্রতি সিন্যাপ্সের প্রকাশিত ওয়েবসাইট থেকে এ তথ্য জানা যায়।

এ তালিকায় দেশের শীর্ষ অবস্থানে রয়েছে- ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), দ্বিতীয় অবস্থানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি), তৃতীয় অবস্থানে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)। এতে ১৭ ধাপ এগিয়ে ৩ হাজার ৬৩১ রেটিং নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে শাবিপ্রবি। অন্যদিকে ৩১ ধাপ এগিয়ে ৩ হাজার ৯৯৯ রেটিং নিয়ে প্রথম অবস্থানে আছে ঢাবি।

র‍্যাংকিংয়ের শীর্ষ ১০টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে রয়েছে- ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি, চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয় ও মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।