ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
bangla news

জবির নানা সংকট নিরসনে ছাত্রফ্রন্টের ১২ দফা দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৭-০১ ৫:০৮:২২ এএম

হল নির্মাণ, শিক্ষক ও পরিবহন সংকট নিরসনসহ ১২ দফা দাবি তুলেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রফ্রন্ট। এছাড়া আগামী ১৮ জুলাই বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ঘেরাওয়ের ঘোষণা দিয়েছে সংগঠনটি।

ঢাকা: হল নির্মাণ, শিক্ষক ও পরিবহন সংকট নিরসনসহ ১২ দফা দাবি তুলেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রফ্রন্ট। এছাড়া আগামী ১৮ জুলাই বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ঘেরাওয়ের ঘোষণা দিয়েছে সংগঠনটি।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যান্টিনে সংগঠনটির পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির সাধারণ সম্পাদক মাসুদ রানা।

সংবাদ সম্মেলনে আবাসন সমস্যা সমাধানের জন্য নতুন হল নিমার্ণ, বেদখল হওয়া সম্পত্তি উদ্ধার, বাংলাদেশ ব্যাংক সদরঘাট শাখা, জজ কোর্ট ও জেলা পরিষদ ভবন অন্যত্র স্থানান্তর করে ক্যাম্পাস সম্প্রসারণের দাবি জানানো হয়।

শিক্ষক ও পরিবহন সংকট নিরসনসহ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয়ে চলার বিধান (২৭/৪ ধারা) বাতিলের মন্ত্রিসভায় গৃহীত সিদ্ধান্ত সংসদে পাস এবং বেতন-ভর্তি সেমিস্টার ফি কমানোর দাবি করে পর্যাপ্ত বাজের বরাদ্দ দেওয়ার জন্য সরকার ও ইউজিসির প্রতি আহ্বান জানানো হয়।

এগুলোসহ ১২ দফা দাবিতে আগামী ৪ জুলাই বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ সমাবেশ ও উপাচার্য বরাবর স্বারকলিপি দেওয়া ঘোষণা দেয়া হয়।

একই দাবিতে আগামী ১৮ জুলাই সংগঠনটির সব বিশ্ববিদ্যালয শাখার পক্ষ থেকে ইউজিসি ঘেরাওয়ের ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনটি বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক শরীফুল চৌধুরীসহ অন্য নেতারা বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, জুলাই ০১, ২০১২
এমএমএস/সম্পাদনা: রানা রায়হান, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2012-07-01 05:08:22