ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ময়মনসিংহ শিক্ষাবোর্ডে এগিয়ে মেয়েরা, পাশের হার ৭০.৪৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
ময়মনসিংহ শিক্ষাবোর্ডে এগিয়ে মেয়েরা, পাশের হার ৭০.৪৪

ময়মনসিংহ: বিগত বছরের ন্যায় এবারও ময়মনসিংহ শিক্ষাবোর্ডে এইচএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ এবং পাশের হারে এগিয়ে রয়েছেন মেয়েরা। এতে পাশের হার হার ৭০ দশমিক ৪৪ শতাংশ বলে জানিয়েছেন ময়মনসিংহ শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল।

রোববার (২৬ নভেম্বর) বিকেল ৫টায় মুঠোফোনে বাংলানিউজকে গাজী হাসান কামাল এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এবার ময়মনসিংহ শিক্ষাবোর্ডের অধীনে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ৭৭ হাজার ৪৫৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিলেন। এরমধ্যে পাস করেছে ৫৩ হাজার ৪২৬ জন এবং ফেল করেছে ২৮ হাজার ৩২৫ জন। সেই সঙ্গে পাশ করা শিক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ২৪৪ জন শিক্ষার্থী।

শিক্ষাবোর্ড সূত্র জানায়, গত বারের ন্যায় এবারও ময়মনসিংহ শিক্ষাবোর্ডে পাশের হার এবং জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে এগিয়ে রয়েছে মেয়েরা। এর মধ্যে মেয়েরা জিপিএ-৫ পেয়েছে ১৮৩৯ জন, তাদের পাশের হার ৭১ দশমিক ১৯ শতাংশ এবং ছেলেরা জিপিএ ৫ পেয়েছে ১৪০৫ জন, তাদের পাশের হার ৬৯ দশমিক ৬১ শতাংশ।

জানা গেছে, ময়মনসিংহ বোর্ডে এইচএসসির ফলাফলে শীর্ষস্থানে রয়েছে শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ। এই কলেজ থেকে ১২৪৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাশ করে ১২২৫ জন। এর মধ্যে জিপি ৫ পেয়েছেন ৫৪৪ জন। তাদের পাশের হার ৯৮ দশমিক ৫৫ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।