ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩
ইবির ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

ইবি: পরীক্ষার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইসলামের ইতিহাস ও সাংস্কৃতিক বিভাগের শিক্ষার্থীরা। এসময় তারা বিভাগের সভাপতির কক্ষে তালা লাগিয়ে দেন।

 

শনিবার (২৫ নভেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের তৃতীয় তলায় বিভাগের সামনে এ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।  

পরে দুপুর ২টার দিকে বিভাগের শিক্ষকরা ঘটনাস্থলে গিয়ে আজকেই বিষয়টি নিয়ে বসার আশ্বাস দিলে অবস্থান কর্মসূচি স্থগিত করেন শিক্ষার্থীরা। তবে আজকের মধ্যে সমাধান না হলে আগামীকাল থেকে আবারও আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

জানা যায়, বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সম্মান চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের দ্বিতীয় সেমিস্টারের ক্লাস দুই মাস আগেই শেষ হয়েছে। এখন পর্যন্ত তাদের পরীক্ষার নোটিশ দেয়নি।  

এছাড়াও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের মধ্যে ৭জন শিক্ষার্থী প্রথম বর্ষে নন ক্রেডিট কোর্সে উত্তীর্ণ হতে পারেনি। যাদের নন ক্রেডিট কোর্সের পরীক্ষা দ্বিতীয় বর্ষের মধ্যেই শেষ করার কথা ছিল। কিন্তু অনুত্তীর্ণদের তালিকা বিভাগ এতদিন প্রকাশ করেনি। শিক্ষার্থীরা চতুর্থ বর্ষে এসে নম্বর পত্র উত্তোলন করে জানতে পারে তারা উত্তীর্ণ হয়নি।  

খোঁজ নিয়ে জানা যায়, বিভাগের সভাপতির আবেদনের পরিপ্রেক্ষিতে উপাচার্যের বিশেষ অনুমতি ছাড়া এ পরীক্ষা নেওয়া সম্ভব নয়। এই সমস্যা নিয়ে দুই মাস ধরে বিভাগের শিক্ষকদের সঙ্গে আলোচনা করে এলেও এখন পর্যন্ত কোনো সমাধান পায়নি তারা। ফলে এ অবস্থান কর্মসূচিতে অংশ নেন শিক্ষার্থীরা।

এদিকে আজ সকালে বিভাগের সভাপতি অধ্যাপক ড. শরিফুল ইসলাম তার দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন বলে জানা যায়। তবে কি কারণে তিনি অব্যাহতি নিয়েছেন তা এখনো স্পষ্ট হয়নি।

এ বিষয়ে অধ্যাপক ড. শরিফুল ইসলামের সঙ্গে একাধিকবার মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগের চেষ্টা করলেও তা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।