ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

শিক্ষা

‘অভিযোগ বক্স’ বসবে রুয়েটের সর্বত্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
‘অভিযোগ বক্স’ বসবে রুয়েটের সর্বত্র

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) একাডেমিক ও প্রশাসনিক বিষয়ে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং অভিভাবকদের যেকোনো অভিযোগ দাখিল করার জন্য ‘অভিযোগ বক্স’ স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

রোববার (১৯ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্সরুমে অনুষ্ঠিত অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

রুয়েট উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ক্যাম্পাসের প্রশাসনিক ভবনসহ ডিন, ইনস্টিটিউট, বিভাগ, হল এবং সব দপ্তর ও শাখায় জরুরি ভিত্তিতে ‘অভিযোগ বক্স’ স্থাপনের বিষয়ে গুরুত্বারোপ করা হয়। যাতে এর মাধ্যমে রুয়েট শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট যে কেউ যেকোনো সমস্যায় পড়লে অতি সহজেই অভিযোগ দাখিল করতে পারেন। এ ছাড়া আগামী ২ ডিসেম্বর অভিযোগ দাখিলের বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য শোভাযাত্রা ও আলোচনা সভা আয়োজন ছাড়াও ক্যাম্পাসের ভেতরে লিফলেট বিতরণ করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত কমিটির সমন্বয়ক অধ্যাপক ড. আশরাফুল আলম, আপিল কর্মকর্তা এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আরিফ আহম্মদ চৌধুরী, ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. রবিউল আওয়াল, পরীক্ষা নিয়ন্ত্রক তৌহিদ আরিফ খান চৌধুরী, অডিট সেলের উপ-পরিচালক শেখ মোহাম্মদ মেসবাহুল আরেফিন অংশগ্রহণ করেন।  

সভা পরিচালনা করেন এ কমিটির সদস্য সচিব ও রুয়েটের অতিরিক্ত রেজিস্ট্রার মোহাম্মদ সদর উদ্দীন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।