ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির হল

ছাদ থেকে খুলে পড়ছে পলেস্তারা, শিক্ষার্থীরা ঝুঁকিতে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
ছাদ থেকে খুলে পড়ছে পলেস্তারা, শিক্ষার্থীরা ঝুঁকিতে

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): হাজী মুহম্মদ মুহসীন হলের কয়েকটি কক্ষের ছাদ থেকে পলেস্তারা ছুটে পড়ছে। আকস্মিক ছুটে পড়া এসব ইট-সুরকির কারণে নিরাপত্তা ঝুঁকিতে রয়েছেন হলের সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (১২ নভেম্বর) সকালে হলের ২৪৪ কক্ষে পলেস্তারার কয়েকটি বড় খণ্ড ছুটে পড়ে। যদিও এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

সরেজমিনে দেখা যায়, হলের ২৪৪ নম্বর কক্ষের দক্ষিণ পূর্ব দিকের ছাদ থেকে বড় খণ্ডের পলেস্তারা ছুটে পড়েছে। এছাড়া ২০৫, ২৪৮, ৩৪৮, ২৩১, ২৩৩ ও ২৩৮ নম্বর কক্ষ এবং দ্বিতীয় তলার বারান্দার কয়েকটি অংশ থেকে বিভিন্নসময় পলেস্তারা ছুটে পড়েছে।

২৪৪ নম্বর কক্ষের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাকিবুল আলম বাংলানিউজকে বলেন, সকাল ৬টার দিকে হঠাৎ করে পায়ের কাছে ইট-সুরকির খণ্ড ছুটে পড়ে। আমাদের ভাগ্য ভালো কেউ আহত হয়নি। তবে প্রায়শই বিভিন্ন কক্ষে এরকম পলেস্তারা ছুটে পড়ে। এতে যেকোনো সময় শিক্ষার্থীরা মারাত্মক আহত হতে পারে।

তিনি বলেন, শুধু আমাদের কক্ষই নয়, হলের অনেকগুলো কক্ষেই মাঝে মাঝে পলেস্তারা ছুটে পড়ে। এভাবে নিরাপত্তা ঝুঁকি নিয়েই হলে থাকছি।

এ বিষয়ে জানতে চাইলে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাসুদুর রহমান বাংলানিউজকে বলেন, বিষয়টি সম্পর্কে আমি জানি। আমরা হলের বাকি তলাগুলো সংস্কার করেছি। দ্বিতীয় তলা সংস্কারের কাগজপত্র প্রকৌশল দপ্তরে প্রক্রিয়াধীন রয়েছে। খুব শীঘ্রই আমরা ব্যবস্থা করছি।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ