ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

এসএসসির পর ক্যারিয়ার

৩বছর মেয়াদী মেডিকেল টেকনোলজি কোর্সে ভর্তি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জুন ২৬, ২০১২

বাংলাদেশের প্রেক্ষাপটে নিশ্চিত কর্মসংস্থানের সর্বাধিক সম্ভাবনাময় কোর্স হচ্ছে মেডিকেল টেকনোলজি। এ কোর্স সম্পন্নকারীরা বৈদেশিক কর্মসংস্থানের পাশাপাশি দেশিয় কর্মসংস্থানের ক্ষেত্রে যে কোনো সরকারি/ বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, মেডিকেল কলেজ, হেলথ কমপ্লেক্স, ডায়াগনস্টিক সেন্টার এমনকি ল্যাবগুলোতে চাকরির ক্ষেত্রে অগ্রাধিকার পেয়ে থাকে।



আর এ কোর্সটি সম্পন্ন করা যাবে সাইক ইন্সটিটিউট অব মেডিকেল টেকনোলজিতে(এসআইএমটি)। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসআইএমটির ঢাকা ক্যম্পাসসহ ঢাকার বাইরের প্রতিষ্ঠানসমুহে ৩ বছর মেয়াদি ডিপ্লোমা ইন প্যাথলজি, ডেন্টাল মেডিসিন, ফার্মেসি, ফিজিওথেরাপি, নার্সিং ও রেডিওলজি অ্যান্ড ইমেজিং(এক্স-রে) প্রোগ্রামে ভর্তি চলছে।

ভর্তি যোগ্যতা: যেকোন সাল ও গ্রুপে এসএসসি/সমমানের(ভোকেশনালসহ) পাশ হতে হবে। তবে ন্যূনতম জিপিএ ২.৫ পেতে হবে।

সুবিধাসমুহ:
আধুনিক ল্যাব সুবিধাসহ শিক্ষার্থীদের জন্য রয়েছে নিজস্ব আবাসিক সুবিধা। এ প্রতিষ্ঠানে তুলনামূলক কম খরচে পড়াশোনার সুযোগ রয়েছে। আছে ছেলে-মেয়েদের জন্য আলাদ নিজস্ব হোস্টেল সুবিধাসহ সমৃদ্ধ গ্রন্থাগার ও মেধাবৃত্তির সুযোগ

এসআইএমটির নিজস্ব ক্যাম্পাসে প্রতিটি বিষয়ের আলাদা আলাদা ল্যাব রয়েছে। এছাড়াও বাণিজ্যিকভাবে ব্যবহ্রত সাইক ডিজিটাল ডায়াগনস্টিক ল্যাবেও শিক্ষার্থীদের ট্রেনিংয়ের কাজে ব্যবহার করা হয়।

প্রফেশনাল কোর্স বিধায় থিওরি ও ব্যবহারিক ছাত্র-ছাত্রীদের সর্বোচ্চ উপস্থিতি নিশ্চিত করতে রয়েছে গাইড টিচার, স্টুডেন্ট কাউন্সিলর। যারা সার্বক্ষণিক শিক্ষার্থীদের মনিটরিংয়ের মধ্যে রাখেন।

যোগাযোগের ঠিকানা: এসআইএমটি, বাড়ি-৯, রোড-২, ব্লক- বি, সেকশন-৬, মিরপুর, ঢাকা। ফোন : ৮০৩৫০৯৫, ০১৯৩৬-০০৫৮০৪-৫। ময়মনসিংহ ক্যাম্পাস: রুমডো, ৪২/৪ বাউন্ডারি রোড, ময়মনসিংহ। ফোন: ০১৯৩৬০০৫৮৫১। বগুড়া ক্যাম্পাস: শেরপুর রোড, কানজগাড়ি, বগুড়া। ফোন: ০১৯১৩০০৫৮৫৫, ০১৭১৬-২৬৯১৫৫। জামালপুর: নিউ কলেজ রোড, জামালপুর। ফোন-  ০১৯৩৬০০৫৮৮১, ০১৭১৬-৫৫৯৪৯৩।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০১২
পিআর/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa