ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অবরোধ সমর্থনে জাবিতে ছাত্রদলের মিছিল

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
অবরোধ সমর্থনে জাবিতে ছাত্রদলের মিছিল মিছিলে জাবি শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): বিএনপির ডাকা দেশব্যাপী অবরোধ সমর্থনে মিছিল করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।

বুধবার (৮ নভেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন সিঅ্যান্ডবি এলাকা থেকে একটি মিছিল বের হয়।

মিছিলটি ঢাকা আরিচা-মহাসড়ক হয়ে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হল সংলগ্ন গেটে গিয়ে শেষ হয়।

এ সময় তারা শেখ হাসিনার পদত্যাগ ও নির্বাচনকালীন সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায় ও দেশব্যাপী চলমান গণগ্রেফতার বন্ধ ও রাজবন্দিদের মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।  

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল নেতা নাইমুল হাছান কৌশিক বলেন, দেশ নায়ক তারেক রহমানের আহ্বানে গণতন্ত্র পুনরুদ্ধার, ভোটের অধিকার প্রতিষ্ঠায় ফ্যাসিস্ট সরকারের পতনের অবরোধে জাবি ছাত্রদল রাজপথে আছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছেড়ে যাবো না, দেশ ও দেশের মানুষের প্রয়োজনে রাজপথে রক্ত দেবো। জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করেই ঘরে ফিরে যাব।

শাখা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত বলেন, গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারের আন্দোলনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান যে কর্মসূচি ঘোষণা করেছেন। ভোটচোর সরকারের পতন ও মানুষের অধিকার আদায় না হওয়া পর্যন্ত ছাত্রদল অতীতের ন্যায় রাজপথে আছে এবং থাকবে।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান সোহান, সহ-সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল বিপ্লব, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের যুগ্ম আহ্বায়ক রাকিবুল হাসান শুভ, শহীদ রফিক জব্বার হলের যুগ্ম আহ্বায়ক আব্দুল কাদের মার্জুক, ছাত্রনেতা সেলিম রেজা, মীর মশাররফ হোসেন হলের যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসাইন, ছাত্রনেতা জুবায়ের আল মাহমুদ, নাইমুল হাছান কৌশিক, এম আর মুরাদ প্রমুখ।

এর আগে সকাল সাড়ে আটটায় সাভারের রেডিও কলোনি এলাকায় বিক্ষোভ মিছিল করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।  

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।