ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে ছাত্রদলের ঝোলানো তালা ভাঙল প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে ছাত্রদলের ঝোলানো তালা ভাঙল প্রশাসন

কুমিল্লা: বিএনপি ও জামায়াতের ডাকা দুইদিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচির প্রথম দিনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।  

এসময় এক দফা দাবি আদায়ের লক্ষ্যে ‘সর্বাত্মক অবরোধ’ লেখা সম্বলিত একটি প্ল্যাকার্ডও টানিয়ে দেন তারা।

পরে সেই ভেঙে ফেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (৫ নভেম্বর) সকালে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য সচিব মোস্তাফিজুর রহমান শুভর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেওয়া হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।  

তারা জানান, তালা ঝুলিয়ে দেওয়ার পর প্রধান ফটকটি কিছুক্ষণ বন্ধ ছিল। পরে সকাল ৬ টার দিকে ফটকের তালা ভেঙে যাতায়াত ব্যবস্থার সুযোগ তৈরি করে দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। এরপর প্রধান ফটক দিয়ে বিশ্ববিদ্যালয়ের বাস ভিতরে প্রবেশ করে।

তালা দেওয়ার কথা স্বীকার করে কুবি শাখা ছাত্রদলের সদস্য সচিব ও সভাপতি পদ প্রত্যাশী মোস্তাফিজুর রহমান শুভ বলেন, বিএনপির ডাকা দুইদিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচির সমর্থন জানিয়ে আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়েছিলাম। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দিয়ে অতি দ্রুত একটি নিরপেক্ষ সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন করতে হবে। অন্যথায় সাধারণ শিক্ষার্থীদের নিয়ে আমরা প্রতিটি ক্যাম্পাসে আন্দোলন চালিয়ে যাব।

তিনি আরো বলেন, প্রতিটি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের অরাজকতার কারণে সাধারণ শিক্ষার্থীদের পড়ালেখার সুষ্ঠু পরিবেশ ব্যাহত হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ও সহকারী রেজিস্ট্রার এমদাদুল হক বলেন, এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ে কোনো প্রভাব পড়েনি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আমিরুল ইসলাম চৌধুরী বলেন, তালা লাগানোর কিছুক্ষণ পরই খুলে ফেলা হয়েছে। কারা গেটে তালা ঝুলিয়েছে তাদের শনাক্তের চেষ্টা চলছে।  

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।