ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

শিক্ষার্থী নির্যাতন: কুষ্টিয়া পুলিশ লাইন স্কুলের অধ্যক্ষ বরখাস্ত

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জুন ২৪, ২০১২

কুষ্টিয়া: শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় কুষ্টিয়া পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আবু দারদা মো. আরিফ বিল্লাহর বাধ্যতামূলক ছুটি বাতিল করে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার স্কুলের পরিচালনা পর্ষদের জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।



সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় রোববার অনুষ্ঠিত জরুরি বৈঠকে কুষ্টিয়া পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদ সভাপতি পুলিশ সুপার মফিজ উদ্দিন আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, ও ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ আরও কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ লিয়াকত আলী জানান, বৈঠকে সিদ্ধান্তের পর আবু দারদাকে সাময়িক বরাখাস্ত করা হয়েছে।

এদিকে ওই ঘটনা তদন্তে গঠিত দুটি কমিটি বিষয়টি তদন্ত করছে। কমিটির সদস্যরা প্রত্যক্ষদর্শী, অভিভাবক ছাড়াও নির্যাতিত ছাত্রদের সঙ্গে কথা বলেছেন। জেলা শিক্ষা অফিসার নিখিল রঞ্জন চক্রবর্তী তার তদন্ত প্রতিবেদন তৈরি করেছেন।

জেলা শিক্ষা অফিসের একাধিক সূত্র জানায়, অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষার্থী নির্যাতনের বিষয়টি প্রমাণিত হয়েছে। প্রতিবেদনটি শিক্ষাবোর্ড চেয়ারম্যানের কাছে জমা দেওয়া হবে।

অপর তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা জানান, অধ্যক্ষ আবু দারদাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে তদন্ত চলছে।

প্রসঙ্গত, কোচিং না করার গত বৃহস্পতিবার অধ্যক্ষ আবু দারদা মো. আরিফ বিল্লাহ ওই শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক ছাত্রকে লাঠিপেটা করেন। এতে গুরুতর আহত হয় বেশ কয়েকজন।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, জুন ২৪, ২০১২
সম্পাদনা: রোকনুল ইসলাম কাফী, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa