ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির বিশেষ সমাবর্তন ২৯ অক্টোবর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
ঢাবির বিশেষ সমাবর্তন ২৯ অক্টোবর

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ডক্টর অব লজ’(মরণোত্তর) ডিগ্রি দেওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিশেষ সমাবর্তন আগামী ২৯ অক্টোবর সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে।

সেদিন ঢাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এটি অনুষ্ঠিত হবে।

 

এ সমাবর্তন উপলক্ষে রোববার (২২ অক্টোবর) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের উপস্থিতিতে বিশেষ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ সিনেট ও সিন্ডিকেট সদস্যরা, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক ও অফিস প্রধানরা উপস্থিত ছিলেন।

সভায় বিশেষ সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাহী ও ব্যবস্থাপনা কমিটিসহ বিভিন্ন উপ-কমিটির সার্বিক কার্যক্রম ও প্রস্তুতি পর্যালোচনা করা হয়।  

সমাবর্তনে বিদেশি কূটনীতিকরা, আমন্ত্রিত অতিথিরাসহ সিনেট, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্য, শিক্ষক-শিক্ষার্থী, অ্যালামনাই এবং রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েটরা অংশ নেবেন।

সোমবার (২৩ অক্টোবর) ও বুধবার (২৫ অক্টোবর) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রেজিস্টার্ড শিক্ষকরা সিনেট ভবন থেকে কস্টিউম সংগ্রহ করতে পারবেন। এছাড়াও ২৪, ২৫ অক্টোবর সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত একইস্থান থেকে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট ও অ্যালামনাই আমন্ত্রণপত্র সংগ্রহ করতে পারবেন। ২৫ ও ২৬ অক্টোবর রেজিস্টার্ড শিক্ষক ও শিক্ষার্থীরা নিজ নিজ বিভাগ ও ইনস্টিটিউটে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আমন্ত্রণপত্র সংগ্রহ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ