ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইএসইউ ওয়ার্ল্ডকাপ জিনিয়াস কুইজ প্রতিযোগিতা

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
আইএসইউ ওয়ার্ল্ডকাপ জিনিয়াস কুইজ প্রতিযোগিতা

ঢাকা: ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) আয়োজনে রাজধানীর মহাখালী ক্যাম্পাসে ‘আইএসইউ ওয়ার্ল্ডকাপ জিনিয়াস’ এর গ্র্যান্ড ফিনালে ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় এ আয়োজনে ঢাকা কমার্স কলেজকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় আদমজী ক্যান্টনম্যান্ট কলেজ।

 

আইএসইউ বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ কে এম মোশাররফ হুসাইন, ভাইস-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আতিকুর রহমান, উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান ও অনলাইন পাঠদান প্রতিষ্ঠান টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

প্রতিযোগিতায় নটরডেম কলেজকে পরাজিত করে তৃতীয় স্থান অর্জন করেছে মাইলস্টোন কলেজ। ৯৮ রান করে টুর্নামেন্ট সেরা জিনিয়াস হয়েছেন নটরডেম কলেজের হামিম আদনান। পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন দল ৫০ হাজার টাকা, রানার্স আপ দল যথাক্রমে ৩০ হাজার টাকা ও ১৫ হাজার টাকা এবং টুর্নামেন্ট সেরা জিনিয়াস পেয়েছেন ১০ হাজার টাকা ক্রেস্ট এবং সার্টিফিকেট।  

ক্রিকেট বিশ্বকাপ উপলক্ষে একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি তিন দিনব্যাপী এ প্রতিযোগিতার আয়োজন করে। ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির হেড অব পাবলিক রিলেশন্স রাইসুল হক চৌধুরীর পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় ‘আইএসইউ ওয়ার্ল্ডকাপ জিনিয়াস’ কুইজ প্রতিযোগিতার পার্টনার ছিল যমুনা ব্যাংক লিমিটেড, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, স্ট্যান্ডার্ড ইন্সুরেন্স লিমিটেড, জাপানের নাম্বার ওয়ান ওয়াটার পিউরিফাইয়ার টরেভিনো, ফিওনা বাংলাদেশ, ডিজিটাল মিডিয়া ফোরাম (ডিএমএফ) এবং এক্সিলেন্স বাংলাদেশ।  

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ টি এম কাদের নেওয়াজ, রেজিস্ট্রার মো. ফাইজুল্লাহ কৌশিকসহ বিভিন্ন বিভাগের চেয়ারপারসন, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।