ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শেখ রাসেল দিবসে শাবিপ্রবিতে নানা আয়োজন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
শেখ রাসেল দিবসে শাবিপ্রবিতে নানা আয়োজন

শাবিপ্রবি (সিলেট): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এর মধ্যে বুধবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে বঙ্গবন্ধু চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল, ৯টা ৪৫ মিনিটে প্রশাসনিক ভবন-২ এর সামনে বৃক্ষরোপণ, সকাল ১০টার দিকে মিনি অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী কর্তৃক স্মার্ট ইউনিবেটরের ভিত্তিপ্রস্তর স্থাপনের লাইভ স্ট্রিমিং, উপাচার্য কর্তৃক স্মার্ট ইউনিবেটরের ভিত্তির ফলক উন্মোচন করা হবে।

এরপর একই স্থানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।  

বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইনোভেশন হাবের ফোকাল পয়েন্ট অধ্যাপক ড. মো. ফরহাদ রাব্বী।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।