ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির শিক্ষার্থী না হয়েও ২০১৯ সাল থেকে থাকছেন হলে!

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
ঢাবির শিক্ষার্থী না হয়েও ২০১৯ সাল থেকে থাকছেন হলে!

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী না হয়েও ২০১৯ সাল থেকে বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলে সিট দখল করে থাকছেন এক বহিরাগত।  

তার নাম এনামুল হক আপন।

তিনি তিতুমীর কলেজের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। মুহসীন হলের এক্সটেনশনের ১০২৮ রুমে বরিশাল জোনের একটি সিটে থাকেন তিনি। বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী পরিচয়ে হলে থাকেন এনামুল।  

এ বিষয়ে এনামুলের সঙ্গে কথা হয় বাংলানিউজের। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী না হয়েও হলে থাকার বিষয়টি তিনি স্বীকার করেছেন।  

এনামুল বলেন, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী না। আর্থিক অসচ্ছলতার কারণে ২০১৯ সাল থেকে মুহসীন হলের এই সিটে থাকি।  

কার পরিচয়ে তিনি সিটে আছেন এটা স্বীকার করেননি এনামুল।  

নাম প্রকাশে অনিচ্ছুক হলের একই বর্ষের এক শিক্ষার্থী জানান, প্রথম বর্ষে গণরুমে থাকার সময় আমরা এর প্রতিবাদ করেছিলাম। তবে সিনিয়রদের কারণে তখন মুখ বন্ধ রাখতে হয়েছে।  

একাধিক শিক্ষার্থী থেকে জানা যায়, তিনি লাইব্রেরি এলাকায় বই, কারেন্ট অ্যাফেয়ার্সসহ শিক্ষাসামগ্রী বিক্রি করেন। বিজ্ঞান লাইব্রেরির পাশে তার বইয়ের দোকান রয়েছে।  

এ বিষয়ে হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মাসুদুর রহমান বলেন, বিষয়টি জানতে পারলাম। আমি দ্রুত ব্যবস্থা নিচ্ছি।  

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মাকসুদুর রহমান বলেন, এ ধরনের ঘটনা কাঙিক্ষত নয়। আমরা দ্রুতই ব্যবস্থা নেব।  

বাংলাদেশ সময় ১৪৫০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।