ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে নবীন বরণ

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে নবীন বরণ

ঢাকা: ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে রাজধানীর মহাখালী ক্যাম্পাসে ইউনিভার্সিটির ফল-২০২৩ সেমিস্টারের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়।


 
আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খানের সভাপতিত্বে নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ কে এম মোশাররফ হুসাইন।

অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার মোশাররফ হুসাইন বলেন, দেশের উন্নয়নে শিক্ষার কোনো বিকল্প নেই, তাই শিক্ষা অর্জন করে দেশের প্রতি দায়িত্ব পালনের জন্য নবীন শিক্ষার্থীদের তিনি আহ্বান জানান। শিক্ষার্থীদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হলে শিক্ষকদের যেমন যথাযথ দায়িত্ব পালন করতে হবে তেমনি শিক্ষার্থীদেরও সময়ের সদ্ব্যবহার নিশ্চিতের গুরুত্ব দেন তিনি।

অনুষ্ঠানে ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান বলেন, বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে ভালোভাবে পড়াশোনার বিকল্প নেই। আধুনিক ক্লাসরুম, ল্যাব, মানসম্মত শিক্ষক, তাত্ত্বিক, ব্যবহারিক ও সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থী বান্ধব পরিবেশ তৈরি ও রক্ষা করার জন্য আইএসইউ বদ্ধপরিকর। ছাত্র-ছাত্রীদের ইংরেজি ভাষায় দক্ষতা বাড়াতে আইএসইউ এর যথাযথ উদ্যোগের কথা তুলে ধরেন। শিক্ষার্থীদের যোগ্যতানুযায়ী পার্টটাইম ও গ্র্যাজুয়েশনের পর চাকরির সুবিধা দিচ্ছে এ বিশ্ববিদ্যালয়। তিনি আশা প্রকাশ করেন, ভবিষ্যতে এ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রথমসারির একটি বিশ্ববিদ্যালয়ে উন্নীত হবে।

বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ টি এম কাদের নেওয়াজ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইএসইউ রেজিস্ট্রার মো. ফাইজুল্লাহ কৌশিক। সৈয়দা ভূমিকা মাহমুদ ও সুলতানা  মুশফিকা রহমানের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারপারসন প্রফেসর ড. মো. একরামুল হক, সহযোগী অধ্যাপক মোহাম্মদ আলী, ইংরেজি বিভাগের চেয়ারপারসন ড. আবু নাঈম, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন সৈয়দ মোস্তাফিজুর রহমান চৌধুরী, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন ইঞ্জিনিয়ার আব্দুল বাসেদ মিয়া। এছাড়া আরও বক্তব্য রাখেন ইউনিভার্সিটির সিনিয়র ও নবীন ব্যাচের শিক্ষার্থীরা।  

অনুষ্ঠানে ইউনিভার্সিটির বিভিন্ন প্রোগ্রাম এর শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইউনিভার্সিটির শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।