ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

পাবনায় ব্র্যাক স্কুলের শিক্ষার্থীদের সাংস্কৃতিক প্রতিযোগিতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৬-১৭ ৯:৫৫:১০ এএম

‘চিত্র, গীতি, সুর ও ছন্দে বিকশিত শৈশব’-এই স্লোগানকে সামনে রেখে রোববার দিনব্যাপী ব্র্যাক স্কুলের শিশু শিক্ষার্থীদের সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

পাবনা: ‘চিত্র, গীতি, সুর ও ছন্দে বিকশিত শৈশব’-এই স্লোগানকে সামনে রেখে রোববার দিনব্যাপী ব্র্যাক স্কুলের শিশু শিক্ষার্থীদের সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

ছন্দ ও শৈলীতে বুদ্ধি বিকাশ কার্যক্রম দীপশিখা-২০১২ প্রকল্পের আওতায় ব্র্যাক শিক্ষা কর্মসূচি, পাবনা এলাকা এই প্রতিযোগিতার আয়োজন করে।

পাবনা শহরের চক রামানন্দপুরে ব্র্যাক কার্যালয় চত্বরে অনুষ্ঠিত প্রতিযোগিতার মধ্যে ছিল গান, নৃত্য ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

এদিন সকাল সাড়ে ১০টার দিকে পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেজাউল করিম প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন।

ব্র্যাক শিক্ষা কার্যক্রমের আঞ্চলিক ব্যবস্থাপক নিহারিকা সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আব্দুল আওয়াল, পাবনা প্রেসক্লাব সম্পাদক আহমেদ উল হক রানা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাকেন- ব্র্যাক প্রধান কার্যালয়ের চিফ অডিটর সুব্রত কুমার দাস, স্বর্ণালী মহিলা সমিতির নির্বাহী পরিচালক আনোয়ারা চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন ব্র্যাক শিক্ষা কর্মসূচি পাবনার সিনিয়র এরিয়া ম্যানেজার আজমল হোসেন।

বক্তারা বলেন, ‘সাংস্কৃতিক প্রতিযোগিতা শিশু-কিশোর শিক্ষার্থীদের বুদ্ধির বিকাশ ঘটাতে সহায়তা করে। আর ব্র্যাক এই কর্মসূচি গ্রহণ করার বিষয়টি নি:সন্দেহে প্রশংসার দাবিদার।’

বক্তারা আরও বলেন, ‘সরকারের পাশাপাশি ব্র্যাক যে কার্যক্রম পরিচালনা করছে তা দৃষ্টান্ত হয়ে থাকবে।’

প্রতিযোগিতায় জেলার বিভিন্ন উপজেলার ব্র্যাক স্কুলের বিভিন্ন বয়সী শিশু-কিশোর শিক্ষার্থী অংশগ্রহণ করে।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, জুন ১৭, ২০১২
সম্পাদনা: শাফিক নেওয়াজ সোহান, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2012-06-17 09:55:10