ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির দেয়ালে ছাত্রদলের ‘টেক ব্যাক বাংলাদেশ’ স্লোগান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
ঢাবির দেয়ালে ছাত্রদলের ‘টেক ব্যাক বাংলাদেশ’ স্লোগান

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন ভবনের দেয়ালে ‘টেক বাংলাদেশ’ স্রোগান লিখেছেন ছাত্রদলের নেতাকর্মীরা।  

শনিবার (২৩ সেপ্টেম্বর) দিনগত রাতে ছাত্রদল ঢাবি শাখার নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করেন।



ছাত্রদল নেতাকর্মীরা জানান, বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনসহ তারা দেয়াল লিখনের কাজ করেন। এতে নেতৃত্ব দেন ঢাবি ছাত্রদলের সাবেক আহ্বায়ক সদস্য আনিসুর রহমান খন্দকার অনিক। এ সময় বিভিন্ন হলের ১০-১২ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।  

দেয়ালে ছাত্রদল নেতাকর্মীরা লিখেন, ‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’, ‘টেক ব্যাক বাংলাদেশ’, ‘ঘুরে দাঁড়াও বাংলাদেশ’ ও ‘তারেক রহমান বীরের বেশে আসবে ফিরে বাংলাদেশে’।

এ বিষয়ে ছাত্রদল নেতা আনিসুর রহমান খন্দকার অনিক বলেন, এগুলো দেশনায়ক তারেক রহমানের আগমনী বার্তা। তিনি খুব শিগগিরই যে দেশে আসছেন আমরা সেই বার্তায় দিতে চেয়েছি। এই গ্রাফিতি মূলত ছাত্ররাজনীতির একটি সৃজনশীল কর্মকাণ্ড। আমরা প্রতিটি ক্যাম্পাস থেকে ছাত্রলীগের সন্ত্রাসের কলবরের বিনাশ ঘটিয়ে মুক্তচিন্তা চর্চার ক্যাম্পাস গড়তে চাই। স্বাধীন চিন্তাশক্তিতে বেড়ে উঠা যুবকের বাসযোগ্য নগরী এবং শিক্ষার্থীবান্ধব রাষ্ট্র বিনির্মাণে ছাত্রদল পেশি শক্তি নয় সৃজনশীনতাকেই ধারণ করে।  

এসব দেয়াল লিখন সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড দিয়ে ছাত্রদল নেত্রী মানসুরা আলম লিখেন, ‘শুধু দেয়ালে নয়, খুব শিগগিরই ঢাকা বিশ্ববিদ্যালয় কাঁপবে’ টেক ব্যাক বাংলাদেশে গর্জনে’।

তবে দেয়াল লিখন রোববার (২৪ সেপ্টেম্বর) সকালে ছাত্রলীগের নেতাকর্মীরা মুছে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।