ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

র‌্যাগিংয়ের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না: ববি উপাচার্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
র‌্যাগিংয়ের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না: ববি উপাচার্য

বরিশাল: র‌্যাগিংয়ের বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সবসময়ে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে। র‌্যাগিংয়ের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

 

রোববার (০৩ সেপ্টেম্বর) বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ক্লাশ কার্যক্রম শুরু হয়েছে। নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে শ্রেণি কক্ষে বরণ করে নেওয়া হয়।  

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ক্লাশ কার্যক্রম পরিদর্শন করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। এ সময় নবাগত শিক্ষার্থীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন উপাচার্য।

শুভেচ্ছা বিনিময়কালে উপাচার্য নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং সম্পূর্ণরূপে নিষিদ্ধ। যদি তোমরা কেউ র‌্যাগিংয়ের শিকার হও তাহলে সেটি তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করবে।  

তিনি আরও বলেন, তিনটি বিষয়ে তোমাদের দায়বদ্ধতা রয়েছে। পরিবারের প্রতি, দেশের প্রতি ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি যাদের আত্মত্যাগের বিনিময়ে এদেশ স্বাধীনতা লাভ করেছে। এ বিষয়গুলোসহ স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা এবং আদর্শকে মন ও মননে গেঁথে তোমাদের জীবনকে পরিচালিত করবে।

শুভেচ্ছা বিনিময়কালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ৬টি অনুষদের অধীন ২৫টি বিভাগে ১৫২০টি আসনের বিপরীতে শিক্ষার্থীদের ভর্তি করা হয়।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ৩ সেপ্টেম্বর, ২০২৩
এমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ