ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবি: র‍্যাগিং প্রমাণিত হলে বাতিল হতে পারে ছাত্রত্ব

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
ইবি: র‍্যাগিং প্রমাণিত হলে বাতিল হতে পারে ছাত্রত্ব

ইবি (কুষ্টিয়া): নবাগত শিক্ষার্থীদের ওপর র‍্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্সের সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কর্তৃপক্ষ।  

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়টির অ্যান্টি-র‌্যাগিং ভিজিলেন্স কমিটির আহ্বায়ক ও প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ চিঠির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

চিঠিতে বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং সম্পূর্ণভাবে নিষিদ্ধ রয়েছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছে। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী র‌্যাগিং একটি শাস্তিযোগ্য অপরাধ। কারও বিরুদ্ধে র‌্যাগিংয়ের অভিযোগ প্রমাণিত হলে তার ছাত্রত্বও বাতিল হতে পারে।  

এ ব্যাপারে ইবির প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষ র‍্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্সের সিদ্ধান্ত নিয়েছে। র‌্যাগিংয়ের সঙ্গে কারও সম্পৃক্ততা থাকলে, আমরা তার বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করব।  

উল্লেখ্য, আগামীকাল শনিবার (২ সেপ্টেম্বর) থেকে ইবির ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাস শুরু হবে। এছাড়া প্রশাসনের নির্দেশনা অনুযায়ী, বিভিন্ন বিভাগ নিজ আয়োজনে শিক্ষার্থীদের বরণ করবে।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ