ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইউজিসির বার্ষিক মূল্যায়নে ১০ম অবস্থানে কুবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
ইউজিসির বার্ষিক মূল্যায়নে ১০ম অবস্থানে কুবি

কুমিল্লা: বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) মূল্যায়নে দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১০ম অবস্থানে রয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)।  

১০০ নম্বরের মধ্যে ৮৯.৫০ নম্বর পেয়ে ১৩ ধাপ এগিয়েছে প্রতিষ্ঠানটি।

এর আগের বছর কুবির অবস্থান ছিল ২৩তম। দুই বছরে ৪২তম স্থান থেকে টপকে ১০ম স্থানে এসেছে বিশ্ববিদ্যালয়টি।  

বৃহস্পতিবার (৩১ আগস্ট) ইউজিসির সচিবালয় এবং প্রশাসন বিভাগের সচিব ড. ফেরদৌস জামান স্বাক্ষরিত একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব নেওয়ার আগে ২০২০-২১ অর্থবছরে এপিএ মূল্যায়নে প্রাপ্ত নম্বর ছিল ৫০, তিনি দায়িত্ব নেওয়ার পর ২০২১-২২ অর্থবছরে এপিএ মূল্যায়নে ৬৯.৯৪ নম্বর পেয়ে ১৯ ধাপ এগিয়ে ২৩তম স্থানে অবস্থান করে এবং ২০২২-২৩ অর্থবছরে আরও ১৩ ধাপ এগিয়ে ১০ম স্থানে অবস্থান করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, এটি আমাদের জন্য একটি বিরাট অর্জন। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিশনকে এগিয়ে নেওয়ার জন্য শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সবাই কাজ করছেন, তাদের সবাইকে আন্তরিক অভিনন্দন জানাই। তাদের কারণেই এপিএতে এতবড় সফলতা অর্জন করা সম্ভব হয়েছে।  

তিনি আরও বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে একটি শীর্ষ বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে আমাদের এ অর্জন এবং ক্রমাগত প্রচেষ্টায় আমি আত্মবিশ্বাসী, আগামী বছর আরও ভালো ফলাফল অর্জন করার চেষ্টা করব। আমি সবার কাছে আহ্বান জানাচ্ছি, ক্যাম্পাসে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য, যাতে গুণগত শিক্ষা, শিক্ষকতা এবং গবেষণার উন্নতি হয়।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।