ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অশুভ শক্তিকে ঘায়েল করতে জানে আ. লীগ: হানিফ

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
অশুভ শক্তিকে ঘায়েল করতে জানে আ. লীগ: হানিফ

ইবি: কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, এ সরকার কচুরিপানার পানি নয় যে ধাক্কা দিলে পড়ে যাবে৷ টেক ব্যাক নয়, ফরওয়ার্ড বাংলাদেশে পরিণত করতে হবে। এ অশুভ শক্তিকে কীভাবে ঘায়েল করতে হয়, সেটা আওয়ামী লীগ জানে৷ 

তাদের (বিএনপি-জামায়াত জোট) রাজপথে প্রতিহত করে আবার ক্ষমতায় থাকব।

দেশের ৭০ ভাগ লোক শেখ হাসিনার সঙ্গে আছে। দেশের জনগণ শেখ হাসিনার সঙ্গে থাকলে কোনো শক্তি তাকে ক্ষমতা থেকে নামাতে পারবে না, যোগ করেন হানিফ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে রোববার (২০ আগস্ট) দুপুর ১টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, বিশ্বের ইতিহাসে সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন হয়েছিল ১৯৭৫ সালের ১৫ আগস্ট। সেদিন বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিল। আগস্ট মাস শঙ্কার মাস। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের না, বিশ্বের নেতা ছিলেন৷ বঙ্গবন্ধু হত্যা কমিশন গঠন করা হোক, যেন আসল খুনিদের কথা আমরা জানতে পারি। ত্যাগের ইতিহাস এ স্বাধীনতা। এ স্বাধীনতা বিনষ্ট করতে চায় স্বাধীনতাবিরোধীরা। তাদের মাস্টার মাইন্ড ছিলেন জিয়াউর রহমান। তিনি পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করেছেন৷ তিনি তার সব কর্মকাণ্ডে স্বাক্ষর রেখে গেছেন যে তিনিই হত্যাকারী।  

আলোচনা সভায় তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা আজ বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে গেছেন। যে দেশ এক সময় ব্যর্থ রাষ্ট্র ছিল, ধ্বংসের দ্বারপ্রান্তে ছিল, সেই দেশ এখন বিশ্বের কাছে বিস্ময়ের বাংলাদেশ। এটা সম্ভব হয়েছে শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে। দেশের স্বাধীনতার জন্য, যে স্বপ্ন বাস্তবায়নের জন্য আমরা যুদ্ধ করে স্বাধীন করছিলাম, সেই লক্ষ্যের দিকে আমরা এগিয়ে যাব।

ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-১ এর সংসদ সদস্য ও আওয়ামী লীগের ঝিনাইদহ জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এবং কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান বাদশা।

সভায় প্রধান আলোচক ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। সম্মানিত অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া।  

অনুষ্ঠানে বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন বঙ্গবন্ধু পরিষদের জাতীয় শোকদিবস পালন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মিজানুর রহমান।  

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।