ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ববিতে মধ্যরাতে হেলমেট পরে হামলা, ৬ ছাত্রলীগ কর্মী আহত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
ববিতে মধ্যরাতে হেলমেট পরে হামলা, ৬ ছাত্রলীগ কর্মী আহত 

বরিশাল:  বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বঙ্গবন্ধু ও শেরে বাংলা হলে হেলমেটধারীদের হামলায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।  

আহতদের মধ্যে ৬ জনকে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (০৬ আগস্ট) দিবাগত রাত ১১টার পরে এ হামলার ঘটনা ঘটে।  

আহতরা সকলেই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে দাবি করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত ১১টার দিকে হেলমেট, রুমাল ও মুখোশ দিয়ে মুখ ঢাকা ১৫-২০ জনের একটি গ্রুপ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করে। প্রথমে তারা শেরে বাংলা হলের ভেতরে প্রবেশ করে প্রধান ফটক আটকে দিয়ে চতুর্থ ও পঞ্চম তলায় গিয়ে কয়েকটি কক্ষে তল্লাশি করে।

এরপর তারা বঙ্গবন্ধু হলের চতুর্থ তলায় যায়। সেখানে তারা মুয়ীদুর রহমান বাকি (২৮), সাইমুন ইসলাম (২৬), আয়াত উল্লাহ (২৫) সহ ৮-১০ জনের ওপর ধারালো অস্ত্র এবং লাঠিসোঁটা নিয়ে হামলা চালায়।

আহত শিক্ষার্থী সাইমুন ইসলামের অভিযোগ, রাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুবাশ্বির রিদমসহ বেশ কয়েকজনের নেতৃত্বে ১০ থেকে ১২ জন মুখোশ ও হেলমেটধারী এই হামলা চালায়।

এদিকে নানান অপরাধের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রশাসন কঠোর কোনো পদক্ষেপ না নেওয়ায় এভাবে হামলা চালানোর সাহস পেয়েছে বলে দাবি করেছেন অপর আহত মুয়ীদুর রহমান বাকি।

হামলার ঘটনার খবর পেয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে যান। বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি থমথমে। সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কে রয়েছেন।

তবে আপাতত পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খোরশেদ আলম।  

তিনি বলেন, রাতে হামলার বিষয়টি শোনার সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানো হয়েছে। ঘটনাস্থলে দুই হলের প্রভোস্ট এবং প্রক্টরিয়াল বডির সদস্যরা গেছেন। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

এদিকে যাদের বিরুদ্ধে হামলার অভিযোগ তাদের সঙ্গে তাৎক্ষণিক যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে ক্যাম্পাসের একটি সূত্র জানিয়েছেন, সদ্য বিদায়ী মেয়র ও বরিশাল সদর আসনের সাংসদের হয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সঙ্গে জড়িতরা দুটি পৃথক ভাগে বিভক্ত। আর দীর্ঘদিন ধরেই এ দুই গ্রুপের মধ্যে হামলা, পাল্টাহামলা, মারামারির ঘটনা ঘটে আসছে।  

শনিবার রাতের ঘটনাতেও পাল্টা হামলায় মুবাশ্বির রিদমের গ্রুপের শান্তসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৩
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।