ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

উচ্চশিক্ষা বিস্তারে নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি অনন্য: খুলনা সিটি মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৩
উচ্চশিক্ষা বিস্তারে নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি অনন্য: খুলনা সিটি মেয়র

খুলনা: দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে উচ্চশিক্ষা বিস্তারে নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি অনন্য ভূমিকা পালন করে চলেছে। এটি বিভাগীয় শহর খুলনায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও ইউজিসি কর্তৃক অনুমোদিত প্রথম প্রতিষ্ঠিত পূর্ণাঙ্গ বেসরকারি বিশ্ববিদ্যালয়।

প্রতিষ্ঠালগ্ন থেকে এ বিশ্ববিদ্যালয় থেকে অসংখ্য শিক্ষার্থী জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে খ্যাতি অর্জন করেছে। রূপসা বাইপাসে প্রতিষ্ঠানের স্থায়ী ক্যাম্পাস নির্মাণের কাজ চলমান রয়েছে। আগামীতে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা দেশ গঠনে অবদান রাখবে এটি আমার প্রত্যাশা।  

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ফল-২০২৩ সেমিস্টারের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিটি মেয়র ও বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান তালুকদার আব্দুল খালেক এমনটি বলেন।  

খুলনা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শুক্রবার (৪ আগস্ট) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে ওরিয়েন্টেশন অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেওয়া হয়।  

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জল হালদার।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. নওশের আলী মোড়ল। স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মরিয়ম আকতার।  

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মো. রউফ বিশ্বাস, প্রক্টর মো. ইনজামাম-উল-হোসেন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, সহকারী প্রক্টর, শিক্ষক-কর্মকর্তারা।  

অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী প্রক্টর মো. আসাদুজ্জামান।

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২৩
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।