ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মাধ্যমিক শিক্ষা পার্বত্য জেলা পরিষদে হস্তান্তরের চুক্তি বাস্তবায়নে কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
মাধ্যমিক শিক্ষা পার্বত্য জেলা পরিষদে হস্তান্তরের চুক্তি বাস্তবায়নে কমিটি ফাইল ফটো

ঢাকা: মাধ্যমিক শিক্ষা কার্যক্রম সংশ্লিষ্ট পার্বত্য জেলা পরিষদের (তিন পার্বত্য জেলা পরিষদ) ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ হস্তান্তরের চুক্তি বাস্তবায়নের করণীয় নির্ধারণ ও দ্রুত প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের লক্ষে একটি কমিটি গঠন করেছে সরকার।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিবকে (মাধ্যমিক-১) আহ্বায়ক করে আট সদস্যের এ কমিটি গঠন করে গত ২৪ জুলাই আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

কমিটির সদস্যরা হলেন-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্মসচিব/উপসচিব (সরকারি মাধ্যমিক অধিশাখা) ও উপসচিব (বেসরকারি মাধ্যমিক-২); অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, পার্বত্য জেলা পরিষদের একজন করে প্রতিনিধি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষার চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক উত্তম খিসা।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালককে (কলেজ ও প্রশাসন) সদস্য সচিব করা হয়েছে। প্রয়োজনে কমিটি অতিরিক্ত সদস্য কো-অপ্ট করতে পারবে।

সম্পাদিত চুক্তির কার্যাবলী স্বল্পমেয়াদি এবং দীর্ঘমেয়াদি দুই ভাগে বিভক্ত করে হস্তান্তর কার্যক্রম পর্যায়ক্রমে বাস্তবায়নে করণীয় নির্ধারণ করবেন। সম্পাদিত চুক্তির কার্যাবলী/শর্তাবলীতে বর্ণিত যেসব কাজ দ্রুত সম্পাদন করা যায় তা চিহ্নিত করে বাস্তবায়ন প্রক্রিয়া এবং বাস্তবায়নের জন্য যেসব পরিপত্র বা আদেশ জরুরি ভিত্তিতে জারি করা প্রয়োজন তার খসড়া দাখিল করবেন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
এমআইএইচ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।