ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

৮ দফা দাবিতে পাবনা মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন 

ডিষ্ট্রিক্টকরেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
৮ দফা দাবিতে পাবনা মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন 

পাবনা: পরিবহণ সংকট সমস্যার সমাধান, হোস্টেল ও ক্যাম্পাসের নিরাপত্তা ব্যবস্থা জোরদারসহ ৮ দফা দাবিতে মানববন্ধন করেছে পাবনা মেডিকেল কলেজে অধ্যায়নরত শিক্ষার্থীরা।

সোমবার (২৪ জুলাই) দুপুর ১২টার দিকে সব সেমিস্টারের শিক্ষার্থীরা শহরের আব্দুল হামিদ সড়কে পাবনা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে অধ্যায়নরত শিক্ষার্থীদের জন্য ভাড়া করা পরিবহণ বাজেট সংকট দেখিয়ে বন্ধ রেখেছে কলেজ কর্তৃপক্ষ। বর্তমানে সব শিক্ষার্থীদের মূল ক্যাম্পাস থেকে নিজেদের অর্থায়নে পাবনা জেনারেল হাসপাতালে যাতায়াত করতে হচ্ছে। নিজস্ব ভবন না থাকায় শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস করতে বেশ সমস্যার মধ্যে পরতে হয়। নিজস্ব পরিবহণ বন্ধ থাকায় নির্দিষ্ট সময়ের মধ্যে তারা হাসপাতালে যেতে পারছেনা। এসব বিষয়ে কলেজ কর্তৃপক্ষকে বলার পরেও তারা কোনো পদক্ষেপ গ্রহণ না করে সময় ক্ষেপণ করছেন।  

শিক্ষার্থীরা আরও বলেন, মূল ক্যাম্পাসের প্রবেশ মুখে দৃষ্টিনন্দন কোনো গেট নেই। আবাসিক হলগুলোর প্রবেশ মুখে বৃষ্টির পানি জমে থাকে, খেলার মাঠের বেহাল দশা, ছেলে ও মেয়েদের হলের নিরাপত্তা ব্যবস্থা নাজুক। এতো সমস্যা নিয়ে সরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা কীভাবে অধ্যয়ন করবেন। তাই আশ্বাস নয় সব যৌক্তিক দাবি না মানা পর্যন্ত আমাদের এই আন্দোলন চালবে।

মানববন্ধনে বক্তব্য দেন, শিক্ষার্থী ইফতেখার আহমেদ আকাশ, শাহনেওয়াজ শিশির, তাছির আহমেদ, মেহেদী হাসান মিল্টন, সুরাইয়া শারমিন শান্তা ও মেহেদী ইকমা উর্বশী।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।