ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির ভর্তি: ‘ডি’ ইউনিটের সাক্ষাৎকার ৩০ জুলাই

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
ইবির ভর্তি: ‘ডি’ ইউনিটের সাক্ষাৎকার ৩০ জুলাই

ইবি (কুষ্টিয়া): গুচ্ছ ব্যতিরেকে নিজস্ব পদ্ধতিতে অনুষ্ঠিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ‘ডি’ ইউনিটের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের সাক্ষাৎকারের সময় সূচি প্রকাশিত হয়েছে।  

আগামী ৩০ জুলাই থেকে ০১ আগস্ট পর্যন্ত অফিস চলাকালীন (সকাল ৯টা থেকে বিকেল ৪টা) অনুষদ ভবনের চতুর্থ তলায় ‘ডি’ ইউনিটের সমন্বয়কারীর কার্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

মঙ্গলবার (১৮ জুলাই) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তি সূত্রে, গত ০৫ জুন প্রকাশিত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ৩২০টি আসনের জন্য প্রথম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের (মেধাক্রমানুসারে) সাক্ষাৎকার আগামী ৩০ জুলাই থেকে ০১ আগস্ট পর্যন্ত অফিস চলাকালীন অনুষদ ভবনের চতুর্থ তলায় ‘ডি’ ইউনিট সমন্বয়কারীর কার্যালয়ে অনুষ্ঠিত হবে।  

সাক্ষাৎকার সভায় উপস্থিতির ভিত্তিতে চূড়ান্ত ভর্তির অনুমতিপত্র দেওয়া হবে এবং প্রদত্ত নির্দেশনা অনুযায়ী সাক্ষাৎকারের দিন থেকে ০২ আগস্টের মধ্যে প্রয়োজনীয় ভর্তি ফি দিয়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।  

উক্ত সময়ের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে না পারলে পরবর্তীকালে ভর্তি হওয়ার আর কোনো সুযোগ থাকবে না। প্রথম মেধা তালিকার ভর্তি কার্যক্রম সম্পন্ন হওয়ার পর কোনো পরীক্ষার্থী বিভাগ পরিবর্তন করতে চাইলে আগামী ০৩ আগস্ট থেকে ০৬ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবে। আবেদনের যথাযথ প্রক্রিয়া সম্পন্ন করে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখায় জমা দিতে হবে।

আসন খালি থাকা সাপেক্ষে দ্বিতীয় মেধা তালিকার প্রার্থীদের সাক্ষাৎকার আগামী ০৭ ও ০৮ আগস্ট অফিস চলাকালীন অনুষদ ভবনের চতুর্থ তলায় ‘ডি’ ইউনিটের সমন্বয়কারীর কার্যালয়ে অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকার সভায় উপস্থিতির ভিত্তিতে চূড়ান্ত ভর্তির অনুমতিপত্র দেওয়া হবে এবং প্রদত্ত নির্দেশনা অনুযায়ী সাক্ষাৎকারের দিন থেকে আগামী ০৯ আগস্টের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।  

উক্ত সময়ের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে না পারলে পরবর্তীকালে ভর্তি হওয়ার আর কোনো সুযোগ থাকবে না।  

আসন খালি থাকা সাপেক্ষে তৃতীয় মেধা তালিকার প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়ার তারিখ ও সময় পরবর্তীকালে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd) বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।  

উল্লেখ্য, মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার হলের পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র, মাধ্যমিক/সমমান এবং উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার মূল প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড, মার্কশিট এবং সার্টিফিকেট অথবা সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশংসাপত্র নিয়ে আসতে হবে। সেই সঙ্গে সদ্য তোলা ৮ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি সঙ্গে নিয়ে আসতে হবে। আগামী ১৬ আগস্ট থেকে নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।