ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিতে ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে ১ আগস্ট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
রাবিতে ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে ১ আগস্ট

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রম আগামী ১ আগস্ট থেকে শুরু হবে। এ কার্যক্রম চলবে ১ সেপ্টেম্বর পর্যন্ত।

বুধবার (১৯ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালামের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সিদ্ধান্ত অনুসারে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি কার্যক্রম ১ আগস্ট শুরু করা হবে। ১ সেপ্টেম্বর পর্যন্ত তা চলবে। আর ক্লাস শুরু হবে ২৫ সেপ্টেম্বর।

এর আগে গত ২৯ থেকে ৩১ মে পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তিন ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘এ’ ইউনিটে কলা, আইন, সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদভুক্ত ২৭টি বিভাগসহ শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট অন্তর্ভুক্ত ছিল। ‘বি’ ইউনিটে বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ছয়টি বিভাগ ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট। এছাড়া ‘সি’ ইউনিটে বিজ্ঞান, কৃষি, প্রকৌশল, জীববিজ্ঞান ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ২৬টি বিভাগ অন্তর্ভুক্ত ছিল। এবারের ভর্তি পরীক্ষায় বিশেষ কোটাসহ মোট আসন সংখ্যা ছিল চার হাজার ৪৮৭টি। মোট আসন বিপরীতে এক লাখ ৭৬ হাজার ৩০০টি চূড়ান্ত আবেদন জমা হয়েছিল। আর সেই হিসেবে রাবির একটি আসনের জন্য ৪৫ জন শিক্ষার্থীকে লড়াই করতে হয়।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।