ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

চাকরি স্থায়ীকরণের দাবিতে জাবির অস্থায়ী কর্মচারীদের ধর্মঘট

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
চাকরি স্থায়ীকরণের দাবিতে জাবির অস্থায়ী কর্মচারীদের ধর্মঘট অবস্থান ধর্মঘটে জাবির কর্মরত দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীরা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): চাকরি স্থায়ীকরণের দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কর্মরত দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীরা।

সোমবার (১৭ জুলাই) সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে এ অবস্থান ধর্মঘট শুরু করেন তারা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত কর্মসূচি চলছে।

আন্দোলনরত কর্মচারীদের দাবি, দ্রুত সময়ের মধ্যে চাকরি স্থায়ীকরণ করতে হবে। দাবি আদায় না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তারা।

আন্দোলনরত বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের মালি মো. শরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমি ১১ বছর ধরে শেখ হাসিনা হলে কাজ করছি। আমার মাসিক বেতন ১২ হাজার টাকা। বর্তমান বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সঙ্গে তাল মিলিয়ে ছেলেমেয়েদের পড়াশোনা করাতে কষ্ট হয়। এছাড়া আমাদের সন্তানরাও পোষ্য কোটার সুবিধা পাচ্ছে না। আমরা চাই আমাদের চাকরি স্থায়ী করা হোক। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। ’

জাবির জাহানারা ইমাম হলের অফিস সহায়ক নাসরিন আক্তার বাংলানিউজকে বলেন, ‘আমরা চাকরি স্থায়ীকরণের দাবিতে দীর্ঘদিন আন্দোলন করছি। বিভিন্ন সময় প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হলেও আমাদের চাকরি স্থায়ী করা হয়নি। এখন আমাদের পক্ষে আর ধৈর্য ধরা সম্ভব হচ্ছে না। আমাদের দাবি একটাই, আমাদের চাকরি স্থায়ীকরণ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।