ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সরকার ডিপ্লোমা প্রকৌশলীদের পদমর্যাদা পরিবর্তন করেনি: শিক্ষাসচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, মে ২৭, ২০১২
সরকার ডিপ্লোমা প্রকৌশলীদের পদমর্যাদা পরিবর্তন করেনি: শিক্ষাসচিব

ঢাকা : শিক্ষা সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেছেন, ‘আবারও বলছি, সরকার ডিপ্লোমা প্রকৌশলীদের পদমর্যাদা পরিবর্তন করেনি। এ ধরনের কোন উদ্যোগও সরকারের নেই।

এটা গুজব, ভিত্তিহীন, এতে কান দেবেন না’।

রোববার সচিবালয়ে ‘পলিটেকনিক ইনস্টিটিউটগুলোতে উদ্ভূত সমস্যা সমাধানে’ সংশ্লিষ্টদের নিয়ে আয়োজিত সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় তিনি দেশের পলিটেকনিক ইনস্টিটিউটগুলোতে শিক্ষার্থীদের বিক্ষোভের ঘটনার পেছনে কোনো বিশেষ মহলের উস্কানি থাকতে পারে বলেও মন্তব্য করেছেন।

শিক্ষা সচিব আরও বলেন, ‘এরইমধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে সকলকে জানানো জানানো হয়েছে, সরকার ডিপ্লোমা প্রকৌশলীদের পদ মর্যাদা পরিবর্তন করেনি এবং পরিবর্তন করার কোন চিন্তাও সরকারের নেই। এ বিষয়ে প্রেসনোটও দেওয়া হয়েছে। তারপরও কোনো কোনো স্থানে শিক্ষার্থীরা আন্দোলন করছে। এটা দুঃখজনক’।

‘ডিপ্লোমা প্রকৌশলীদের সমস্যা সমাধানে দুটি কমিটি গঠন করা হয়েছে’ উল্লেখ করে তিনি বলেন, ‘তদন্তে যদি এ ধরনের কোনো প্রমাণ পাওয়া যায়, তাহলে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে’।  

গৃহায়ন ও গণপূর্ত সচিব ড. খন্দকার শওকত হোসেন এবং শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ ইকবাল খান চৌধুরীর নেতৃত্বে এ দুটি তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। আগামী এক মাসের মধ্যে এ কমিটি দুটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, সরকার কর্তৃক ডিপ্লোমা প্রকৌশলীদের পদমর্যাদা কমানো হয়েছে এমন খবরে গত বৃহস্পতিবার থেকে সারাদেশের পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা বিক্ষোভ করছেন।

বাংলাদেশ সময় : ১৫২০ ঘণ্টা, ২৭ মে, ২০১২

এস আর /সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।