ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির সিনেট অধিবেশন বিকেলে, পাস হতে পারে ২৯৪ কোটি টাকার বাজেট

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
জাবির সিনেট অধিবেশন বিকেলে, পাস হতে পারে ২৯৪ কোটি টাকার বাজেট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (সাভার, ঢাকা): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ৪০তম বার্ষিক সিনেট অধিবেশন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে ২০২৩-২৪ অর্থবছরের জন্য ২৯৪ কোটি ১৬ লাখ টাকা বাজেট উত্থাপিত হবে।

শনিবার (২৪ জুন) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে উপাচার্য অধ্যাপক নূরুল আলমের সভাপতিত্বে এ অধিবেশন শুরু হবে। অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার ২০২৩-২০২৪ অর্থ বছরের জন্য বাজেট উপস্থাপন করবেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) রহিমা কানিজ জানান, ২০২৩-২৪ অর্থবছরে প্রস্তাবিত বাজেটের পরিমাণ ২৯৪ কোটি ১৬ লাখ টাকা। গত ২০২২-২৩ অর্থবছরে বাজেট ছিল ২৭৯ কোটি ১৩ লাখ টাকা। সে হিসেবে এবার বাজেটের পরিমাণ বেড়েছে ১৫ কোটি ৩ লাখ টাকা।

এছাড়াও ২০২১-২০২২ শিক্ষাবর্ষের খসড়া বার্ষিক প্রতিবেদন অনুমোদন বিবেচনা, বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজকে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে (আইইআর) রূপান্তর করার লক্ষ্যে সংশ্লিষ্ট কমিটি কর্তৃক প্রণীত প্রতিবেদনসহ শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট সংক্রান্ত স্ট্যাটিউট অনুসমর্থনের জন্য সিনেট সভায় উত্থাপন করা হবে।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, জুন ২৪, ২০২৩। ‌
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ