ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

রাজধানীতে ‘আমার স্বপ্নের বিদ্যালয়’ শীর্ষক চিত্রাঙ্কন অনুষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, মে ২৪, ২০১২
রাজধানীতে ‘আমার স্বপ্নের বিদ্যালয়’ শীর্ষক চিত্রাঙ্কন অনুষ্ঠান

ঢাকা: প্রাথমিক বিদ্যালয়ে পড়–য়া শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশের সুযোগ করে দিতে এবং শিশুদের নিজেদের বিদ্যালয় সম্পর্কে আগ্রহী করে তুলতে দুস্থ, পথশিশু, প্রতিবন্ধী ও প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের নিয়ে রাজধানীতে অনুষ্ঠিত হলো “আমার স্বপ্নের বিদ্যালয়” শীর্ষক উন্মুক্ত চিত্রাঙ্কন অনুষ্ঠান। এতে তৃণমূল পর্যায় থেকে দুস্থ, পথশিশু, প্রতিবন্ধী ১০০ শিশু অংশ নেয়।

 

বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেস ক্লাবে এ আয়োজন করে ‘আমার অধিকার ক্যাম্পেইন নামের একটি সংগঠন।

অনুষ্ঠানে এসে প্রাথমিক বিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীরা সৃজনশীল বিষয়ে তাদের বিশেষ আগ্রহের কথা জানায়।

অনুষ্ঠানের উদ্বোধক এবং অতিথি হিসেবে উপস্থিত থেকে শিশুদের উৎসাহ দিয়েছেন আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন চলচিত্র নির্মাতা-পরিচালক জনাব মোর্শেদুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন আমার অধিকার ক্যাম্পেইন’র চেয়ারপার্সন ডঃ নিলুফার বানু ।

মোরশেদুল ইসলাম বলেন, কোমলমতি শিশুদের সুপ্ত মেধা বিকাশে পড়াশুনার পাশাপাশি সৃজনশীল বিষয় সমূহের অনুশীলন করা জরুরি। এ জন্যে সরকার কে আরো উদ্যোগী হয়ে প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের পর্যাপ্ত সুযোগ দিতে হবে।

ডঃ নিলুফার বানু বলেন, জাতীয় শিক্ষানীতি ২০১০ অনুযায়ী প্রাথমিক শিক্ষায় সৃজনশীল বিষয় সমূহ অর্ন্তভুক্ত করা এবং বিষয়ে পরীক্ষার মাধ্যমে যথাযথ মূল্যায়নের কথা বলা আছে। কিন্তু বাস্তব ক্ষেত্রে তা এখনও বাস্তবায়িত হয়নি।  

এছাড়া অনুষ্ঠানে তৃণমূল পর্যায়ের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষকসহ জনসাধারণের দাবি সম্বলিত বিশেষ স্বাক্ষরিত ব্যানার প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৫ঘণ্টা, মে ২৪, ২০১২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।