ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা সম্পন্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা সম্পন্ন

রাজশাহী: দেশর তিনি পাবলিক প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ সেশনের স্নাতক ১ম বর্ষ (লেভেল-১) কোর্সের সমন্বিত ভর্তি পরীক্ষা একযোগে স্ব-স্ব বিশ্ববিদ্যালয় কেন্দ্রে শনিবার (১৭ জুন) সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। সেগুলো হচ্ছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ।

চুয়েট, কুয়েট ও রুয়েট কেন্দ্রের বিভিন্ন ভবনে ‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা শনিবার (১৭ জুন) সকাল ১০টায় শুরু হয়ে শেষ হয় দুপুর সাড়ে ১২টায়। এছাড়া ‘খ’ গ্রুপের (কেবলমাত্র আর্কিটেকচার বিভাগে ভর্তির জন্য) ভর্তি পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে শেষ হয় দুপুর পৌনে ২টায়। এবারের ভর্তি পরীক্ষায় চুয়েট, কুয়েট ও রুয়েট কেন্দ্রে অংশ নেওয়ার জন্য ২৪ হাজার ৯৮০ জন শিক্ষার্থী মনোনিত হয়েছিল।

তাদের মধ্যে ভর্তি পরীক্ষায় সর্বমোট ৮৩ দশমিক ২১ শতাংশ অংশ নিয়েছেন। এর মধ্যে রুয়েট কেন্দ্রে ৮৫ দশমিক ০৫ শতাংশ, কুয়েট কেন্দ্রে  ৮৩ দশমিক ৪৩ শতাংশ ও চুয়েট কেন্দ্র ৮১ দশমিক ১৮ শতাংশ ছাত্র-ছাত্রী অংশ নেন।

এদিকে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রোকনুজ্জামান রুয়েট কেন্দ্রের পরীক্ষার বিভিন্ন হল পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন রুয়েটের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ও লোকাল ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. সেলিম হোসেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের অধ্যাপক ড. শহীদ-উজ-জামান।

শনিবার পরীক্ষা চলাকালে ক্যাম্পাসে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আনসার, রোভার স্কাউট সদস্যরা নিয়োজিত ছিলেন।

সকাল থেকেই ভর্তি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের পদচারনায় চুয়েট, কুয়েট ও রুয়েটের ক্যাম্পাস হয়ে উঠেছিল মুখরিত। ভর্তি পরীক্ষা চলাকালে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরীক্ষা অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হওয়ায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) যন্ত্রকৌশল অনুষদের ডিন ও কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. রোকনুজ্জামান এবং রুয়েটের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ও লোকাল ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মো. সেলিম হোসেন সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।