ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবি অধ্যাপককে মারধরের ঘটনায় তদন্ত কমিটি

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, জুন ১১, ২০২৩
ইবি অধ্যাপককে মারধরের ঘটনায় তদন্ত কমিটি

ইবি: ব্যাংক কর্মকর্তা কর্তৃক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানকে মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে অগ্রণী ব্যাংক কর্তৃপক্ষ।  

রোববার (১১ জুন) অগ্রণী ব্যাংক কুষ্টিয়া আঞ্চলিক কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক এনামুল হক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘গত শুক্রবার (৯ জুন) ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মৌখিক নির্দেশের মাধ্যমে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি করে দিয়েছেন। দ্রুত সময়ের মধ্যে ঘটনা ঘটায় এবং তাৎক্ষণিক কমিটি করায় এখনো লিখিত কপি পাইনি, হয়তো দ্রুতই পেয়ে যাবো। খুলনা থেকে কমিটির সদস্য কুষ্টিয়ায় এসেছেন। নির্ধারিত সময় দেওয়া হয়নি, তবে দ্রুত সময়ের মধ্যেই তদন্ত কার্যক্রম শেষ করতে বলা হয়েছে। আমরা শনিবার (১০ জুন) থেকে কাজ করছি। ’

জানা যায়, ব্যাংক কুষ্টিয়া অঞ্চলের প্রধান শেখ বিন মোহাম্মদকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- অগ্রণী ব্যাংক কুষ্টিয়া আঞ্চলিক কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক এনামুল হক ও খুলনা সার্কেল অফিসের এসটিও আব্দুল হালিম। তদন্ত কমিটির সদস্য এনামুল হক বিষয়টি নিশ্চিত করেন।

তদন্ত কমিটির প্রধান শেখ বিন মোহাম্মদ বলেন, আমরা কাজ শুরু করেছি। আশাকরি আগামী কালকের মধ্যেই তদন্ত শেষ হবে৷ তদন্ত শেষ হলে দুই একদিনের মধ্যেই প্রতিবেদন জমা দেব।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত বুধবার (৭ জুন) সকালে শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান প্রতিদিনের মতো প্রাতঃভ্রমণে বের হলে কুষ্টিয়ার হাউজিং ডি ব্লক এলাকায় তার প্রতিবেশী ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদ কর্তৃক হামলার শিকার হন।  

এর পরিপ্রেক্ষিতে তিনি ওই দিন রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টর, শিক্ষক সমিতি ও রেজিস্ট্রার বরাবর পৃথক তিনটি লিখিত অভিযোগ দেন। পরদিন সকালে ব্যাংক কর্মকর্তার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেন।  

ছাত্রদের দাবির পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (০৮ জুন) ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদকে সাময়িক বরখাস্ত করে ব্যাংক কর্তৃপক্ষ।  

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুন ১১, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ