ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে ফল প্রকাশের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, মে ২০, ২০১২

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ফল প্রকাশের দাবিতে অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

রোববার বেলা সাড়ে ১১টায় ‍অর্থনীতি বিভাগের সামনে ২০০৫-০৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা তাদের চূড়ান্ত ফল প্রকাশের দাবিতে এ অবস্থান কর্মসূচি পালন করে।



শিক্ষার্থীরা জানান, তাদের চতুর্থ বর্ষের দ্বিতীয় সেমিস্টারের লিখিত পরীক্ষা গত বছরের ডিসেম্বরে শেষ হয় এবং তার একমাস পর মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। নিয়মানুযায়ী ৮ সপ্তাহ পর চূড়ান্ত ফল প্রকাশ করার কথা। কিন্তু ৫ মাস পার হয়ে গেলেও ফল প্রকাশ করতে পারেনি বিভাগটি।

সঠিক সময়ে ফল প্রকাশ না হওয়ায়  এ কর্মসূচি বলেও জানান শিক্ষার্থীরা।

বিভাগের চেয়ারম্যান ড. আজম খান বাংলানিউজকে বলেন, বাইরের পরীক্ষকরা খাতা দিতে বিলম্ব করায় এবং বিভাগের অনিয়মিত শিক্ষার্থীদের ফলাফল সমন্বয় করতে গিয়ে বিলম্ব হয়েছে।  

তবে শিগগিরই ফল প্রকাশ করা হবে এমন আশ্বাসের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা তাদের কর্মসূচি তুলে নিয়েছে বলে দাবি করেছেন বিভাগের চেয়ারম্যান ড. আজম খান।

এদিকে একই দাবিতে গণিত বিভাগের ২০০৫-০৬ শিক্ষা বর্ষের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে। এসময় শিক্ষার্থীরা বিভাগে তালা দিয়ে তারা এ কর্মসূচি পালন করে।

শিক্ষার্থীরা জানান, ফল প্রকাশ না হওয়া পর্যন্ত তারা ‍বিভাগের তালা খুলবেন না।

বিভাগের সহযোগী অধ্যাপক মিজানুর রহমান বাংলানিউজকে জানান, সম্প্রতি শিক্ষক নিবন্ধনের একটি সার্কুলার হয়েছে। সে পরীক্ষায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীরা দ্রুত ফল প্রকাশের দাবি করছে। এখনও ফল প্রকাশের সময় পার হয়ে যায়নি।

আগামী ৩০ তারিখের মধ্যে ফল প্রকাশ করা হবে এমন আশ্বাসের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা কর্মসূচি তুলে নিয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময় : ১৩১৫ ঘণ্টা, মে ২০, ২০১২
সম্পাদনা: বেনু সূত্রধর, নিউজরুম এডিটর, নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।