ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিদেশে উচ্চ শিক্ষার সুযোগ বাড়াতে ঢাকায় জিবিএস'র প্রতিনিধি সম্মেলন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২০ ঘণ্টা, জুন ৪, ২০২৩
বিদেশে উচ্চ শিক্ষার সুযোগ বাড়াতে ঢাকায় জিবিএস'র প্রতিনিধি সম্মেলন

ঢাকা: মহামারীর স্থবিরতা কাটিয়ে বাংলাদেশের শিক্ষার্থীদের বিদেশে উচ্চ শিক্ষার সুযোগ বাড়াতে রাজধানীর একটি হোটেলে প্রতিনিধি সম্মেলনের আয়োজন করা হয়।  

শনিবার (০৩ জুন) আয়োজিত অনুষ্ঠানে বিশ্বব্যাপী মানসম্পন্ন উচ্চ শিক্ষা ও কর্মসংস্থানের সুযোগ নিশ্চিতে কাজ করে যাওয়া প্রতিষ্ঠান গ্লোবাল বিজনেস স্কুল-জিবিএস এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তাদের সঙ্গে মতবিনিময় করেন বাংলাদেশের শিক্ষার্থীদের বিদেশে উচ্চ শিক্ষার সুযোগ করে দিতে সেবাদানকারী বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছিলেন জিইডিইউ এর গ্রুপ সিইও ডা. বিশ্বজিৎ রানা, সহযোগী পরিচালক- দক্ষিণ এশিয়া/আফ্রিকা আশু মোগলা, ইউকে বিজনেস ডেভেলপমেন্টের প্রধান অসীম দত্ত, কান্ট্রি হেড-বাংলাদেশ কুবের কাপুর, সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার নকিব রহমান।

বক্তারা শিক্ষাবান্ধব বর্তমান সরকারের নানা পদক্ষেপ তুলে ধরে বলেন, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, জার্মানি, কানাডা, ভারত ও জাপানসহ বিভিন্ন দেশে বছরে বাংলাদেশের লক্ষাধিক শিক্ষার্থী উচ্চ শিক্ষা নিতে যায়। তারা শিক্ষার্থীর এ সংখ্যা যাতে আরও বাড়ানো যায় সেজন্য জিবিএস এর সহযোগিতা চান।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।