ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

প্রতিষ্ঠার ১১তম বার্ষিকী উদযাপন করল ঢাবির ক্রিমিনোলজি বিভাগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, জুন ২, ২০২৩
প্রতিষ্ঠার ১১তম বার্ষিকী উদযাপন করল ঢাবির ক্রিমিনোলজি বিভাগ

ঢাবি: প্রতিষ্ঠার ১১তম বার্ষিকী উদযাপন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্রিমিনোলজি বিভাগ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক

এ উপলক্ষে বৃহস্পতিবার (১ জুন) বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

পরে উপাচার্যের নেতৃত্বে সামাজিক বিজ্ঞান অনুষদ ভবন থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।  

এ সময় অন্যের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান ও বিভাগীয় চেয়ারপারসন শাহারিয়া আফরিন উপস্থিত ছিলেন।  

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, শিক্ষা ও গবেষণার মাধ্যমে দেশের অপরাধ প্রবণতা নিরসনে এবং শান্তিপূর্ণ সমাজ বিনির্মাণে ক্রিমিনোলজি বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। শিক্ষা ও গবেষণার গুণগত মান বজায় রেখে অন্তর্ভুক্তিমূলক দৃষ্টিভঙ্গির মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও দেশের উন্নয়নে ভূমিকা রাখতে উপাচার্য বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানাই।  

এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক সপ্তাহের পুরস্কার বিতরণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান এবং পুলিশের অপরাধ তদন্ত বিভাগের প্রধান মোহাম্মাদ আলী মিয়া বক্তব্য রাখেন।  

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ সাংস্কৃতিক সপ্তাহের বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের অভিনন্দন জানিয়ে বলেন, সংগীত, কবিতা ও নাটকসহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে একটি জাতির ইতিহাস ও ঐতিহ্য প্রকাশ পায়।  

তিনি বলেন, ঐতিহাসিক ভাষা আন্দোলন ও মহান স্বাধীনতা সংগ্রামসহ এদেশের বিভিন্ন সাংস্কৃতিক ও গণতান্ত্রিক আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা গৌরবের সঙ্গে নেতৃত্ব দিয়েছে। জ্ঞান চর্চার মাধ্যমে নিজেদের আরও সমৃদ্ধ ও দক্ষ করে গড়ে তুলে দেশের উন্নয়নে এই বিভাগের শিক্ষার্থীরা ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জুন ০২, ২০২৩
এসকেবি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।